শিশু জিহাদের মৃত্যু নিয়ে সিনেমার ঘোষণা|110911|Desh Rupantor
logo
আপডেট : ৩ ডিসেম্বর, ২০১৮ ১৫:৩১
শিশু জিহাদের মৃত্যু নিয়ে সিনেমার ঘোষণা
অনলাইন ডেস্ক

শিশু জিহাদের মৃত্যু নিয়ে সিনেমার ঘোষণা

শিশু জিহাদের মর্মান্তিক মৃত্যু নিয়ে সিনেমার ঘোষণা দিলেন আব্দুল আজিজ। ছবি: ফেসবুক

রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে কলোনিতে ২০১৪ সালের ২৬ ডিসেম্বর রেলওয়ে কর্তৃপক্ষের তত্ত্বাবধানে পরিচালিত পানির পাম্পের কাছে খেলতে যায় জিহাদ। একপর্যায়ে পাম্পের একটি দেড় ফুট ব্যাসের পাইপে পড়ে যায় চার বছর বয়সী এ শিশু। চলে যায় গভীরে।

পরে অনেক চেষ্টা করেও জিহাদকে জীবিত উদ্ধার করা যায়নি। ওই মর্মান্তিক ঘটনা অবলম্বনে চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ।

ফেসবুকে রোবরাত রাতে ঘোষণাটি আসে তার পক্ষ থেকে। মূল গল্পের ভাবনা আছেন আজিজ নিজেই। সংলাপ ও চিত্রনাট্য করছেন নাজিম উদ দৌলা। তবে সিনেমাটির নাম এখনো ঠিক হয়নি, এ বিষয়ে সবার সাহায্য চান প্রযোজক।

আব্দুল আজিজ লেখেন, “আপনাদের হয়তো মনে আছে, ২০১৪ সালের ২৬ ডিসেম্বর রাজধানী ঢাকার শাহজাহানপুরে এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছিল। জিহাদ নামের ছোট্ট ফুটফুটে এক শিশু খেলতে খেলতে রেলওয়ে কলোনির পরিত্যক্ত পাইপের ভেতর পড়ে যায়। ৩০০ ফুট গভীর সেই পাইপ থেকে তাকে উদ্ধার করার জন্য সব প্রচেষ্টাই ব্যর্থ হয়! দুঃসহ সেই স্মৃতি আপনাদের নতুন করে মনে করিয়ে দেওয়ার প্রত্যয়ে একটি চলচিত্র নির্মাণ করতে চলেছি আমরা।”

তিনি আরও লেখেন, “সামাজিক দায়বদ্ধতা থেকে দেশের অভ্যন্তরে ঘটে যাওয়া নানান বাস্তব ঘটনার উপর ভিত্তি করে চলচিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছে জাজ মাল্টিমিডিয়া যাতে করে আমাদের মাঝে সামাজিক সচেতনতা বাড়ে। ‘দহন’ সিনেমাটি ছিল সেই যাত্রার দ্বিতীয় পদক্ষেপ।”

আজিজ বলেন, “এভাবে নিয়মিত বাংলাদেশে ঘটে যাওয়া বাস্তব ঘটনাগুলোকে আমরা রূপালি পর্দায় তুলে আনতে চাই। অর্থাৎ, এখন থেকে আপনাদের জীবনের গল্পগুলোই হবে আমাদের চলচিত্র নির্মাণের উপজীব্য বিষয়।”

তবে সিনেমাটিতে কারা অভিনয় করছেন বা শুটিং কবে শুরু হচ্ছে জানানো হয়নি। পরিচালকের নাম প্রকাশ না হলেও বলা হচ্ছে, বাংলাদেশের কেউ নির্দেশনা দেবেন।