ফিরেই তামিমের সেঞ্চুরি|111005|Desh Rupantor
logo
আপডেট : ৬ ডিসেম্বর, ২০১৮ ১৬:২৮
ফিরেই তামিমের সেঞ্চুরি
অনলাইন ডেস্ক

ফিরেই তামিমের সেঞ্চুরি

ছবি: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড

চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও ব্যাট হাতে স্বরূপেই রয়েছেন তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে সেই প্রমাণই দিলেন বাংলাদেশ দলের এই হার্ডহিটার।

ম্যাচটিতে তামিমের খেলার আসল উদ্দেশ্য ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে নিজেকে ঝালিয়ে নেওয়া। আগুনে ব্যাটিংয়ে ১০৭ রান করে প্রস্তুতি সাড়লেন অভিজ্ঞ এই ওপেনার।

সাভারের বিকেএসপিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩৩১ রানের বিশাল সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। বড় টার্গেটে ভীত হননি সেপ্টেম্বরে এশিয়া কাপে খেলার পর থেকে খেলার বাইরে থাকা তামিম।

দুর্দান্ত ব্যাটিংয়ে উইন্ডিজ শিবিরে শুরুতেই ভীতি ছড়ান তামিম। ব্যাটকে তলোয়ার বানিয়ে অতিথি বোলারদের করেন কচুকাটা। দলীয় ১৯৫ রানে রোস্টন চেইসের বলে স্টাম্পট তামিম। এর আগে ৭৩ বলে ১০৭ রান করেন বাঁহাতি এই ব্যাটার। তার ইনিংসটিতে রয়েছে ১৩টি চার ও চারটি ছক্কার মার।

অসাধারণ এই ইনিংস খেলার পথে ইমরুল কায়েসকে নিয়ে ওপেনিংয়ে ৮১ রানের জুটি গড়েন তামিম। দ্বিতীয় উইকেটে সৌম্য সরকারকে নিয়ে গড়েন ১১৪ রানের জুটি।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী রোববার হবে সিরিজের প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে ১১ ডিসেম্বর হয়ে দ্বিতীয় ওয়ানডে। ১৪ ডিসেম্বর সিলেটে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। তিনটি ম্যাচই দিবারাত্রির।

এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশড হয়েছে ওয়েস্ট ইন্ডিজ।