জাতিসংঘে যুক্তরাষ্ট্রের নতুন দূত হচ্ছেন নোয়ার্ট|111020|Desh Rupantor
logo
আপডেট : ৭ ডিসেম্বর, ২০১৮ ১০:০৭
জাতিসংঘে যুক্তরাষ্ট্রের নতুন দূত হচ্ছেন নোয়ার্ট
অনলাইন ডেস্ক

জাতিসংঘে যুক্তরাষ্ট্রের নতুন দূত হচ্ছেন নোয়ার্ট

একসময় ফক্স চ্যানেলের উপস্থাপিকা ছিলেন হিদার নোয়ার্ট

জাতিসংঘে যুক্তরাষ্ট্রের নতুন দূত হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হিদার নোয়ার্ট। নিকি হ্যালি পদত্যাগ ঘোষণা দেয়ায় তার স্থলে নোয়ার্টকে নিয়োগের বিষয়টি বিবেচনা করছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্প শুক্রবার নোয়ার্টের নাম ঘোষণা করতে যাচ্ছেন এমনটিই জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম। বিবিসি জানায়, ফক্স নিউজ চ্যানেল থেকেও এমন খবর প্রচার করা হয়েছে। নোয়ার্ট একসময় চ্যানেলটির উপস্থাপিকা ছিলেন।

চলতি বছরের শেষে নিকি হ্যালি জাতিসংঘে যুক্তরাষ্ট্রের দূতের পদ থেকে পদত্যাগ করছেন বলে অক্টোবরে ঘোষণা দেন।

গত ২০১৭ সালের এপ্রিলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হিসেবে নিয়োগ পান ৪৮ বছর বয়সী নোয়ার্ট। প্রথমবারের মতো তিনি কোনো সরকারি দায়িত্ব পেয়েছিলেন।

ফক্স নিউজ জানায়, শুক্রবার সকালে ট্রাম্প টুইট বার্তার মাধ্যমে জাতিসংঘে নতুন দূত হিসেবে নোয়ার্টের নিয়োগের বিষয়টি ঘোষণা দিতে পারেন।

যুক্তরাষ্ট্রের আরেক সংবাদমাধ্যম ব্লুমবার্গ জানায়, তারা তিনটি সূত্র থেকে নিশ্চিত হয়েছে যে নোয়ার্টকে এ পদে নিয়োগ দেয়া হচ্ছে।

অনেকটা প্রচলিত নিয়মের বাইরে গিয়ে গুরুত্বপূর্ণ এ পদে তাকে বসানো হচ্ছে। সরকারের অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক নীতি সম্পর্কে তার অভিজ্ঞতা সামান্যই। এর আগে শুধু তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হিসেবেই কাজ করেছেন।

তবে এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি পররাষ্ট্র মন্ত্রণালয়।