হোয়াইট হাউজ ছাড়ছেন চিফ অব স্টাফ কেলি|111095|Desh Rupantor
logo
আপডেট : ৯ ডিসেম্বর, ২০১৮ ১২:৩৫
হোয়াইট হাউজ ছাড়ছেন চিফ অব স্টাফ কেলি
অনলাইন ডেস্ক

হোয়াইট হাউজ ছাড়ছেন চিফ অব স্টাফ কেলি

নতুন বছরের আগেই হোয়াইট হাউজের চিফ অব স্টাফ জন কেলি দায়িত্ব ছেড়ে দিচ্ছেন বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে তার জায়গায় কে আসছেন সে ব্যাপারে এখনো কিছু বলেননি তিনি।

হোয়াইট হাউজে ট্রাম্প সাংবাদিকদের বলেন, “জন কেলি বিদায় নিচ্ছেন। আমি জানি না- কেন তিনি এ সিদ্ধান্ত নিলেন। তবে তিনি একজন অসাধারণ লোক।”

শনিবার ফিলাডেলফিয়ায় সেনা ও নৌবাহিনীর এক ফুটবল ম্যাচে উপস্থিত থাকতে হোয়াইট হাউজ থেকে রওনা হওয়ার সময় সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

ট্রাম্প বলেন, “কে তার পদে দায়িত্ব নিতে যাচ্ছেন সেটি আমরা ঘোষণা দেব। আগামী দু-একদিনের মধ্যে সেটি আমি জানাব। তবে কেলি এই বছরের শেষ সময় পর্যন্ত দায়িত্বে থাকবেন। আমি তার দায়িত্বপালনে সন্তুষ্ট।”

জাতিসংঘে নতুন দূত এবং নতুন অ্যাটর্নি জেনারেলের নাম ঘোষণার পাশাপাশি হোয়াইট হাউজের দুই সহযোগীকে ক্যাম্পেইনে প্রেরণ করার পরদিনই এমন ঘোষণা দিলেন ট্রাম্প।

এদিকে হোয়াইট হাউজ সূত্রে বার্তা সংস্থা এপি জানায়, গুরুত্বপূর্ণ এ দায়িত্বের জন্য ট্রাম্পের পছন্দ হিসেবে নিক আয়ার্সের নাম শোনা যাচ্ছে। নিক বর্তমানে দেশটির ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের চিফ অব স্টাফ হিসেবে দায়িত্ব পালন করছেন।

ট্রাম্পের চাইছেন, নিয়োগ পেতে যাওয়া চিফ অব স্টাফ ২০২০ সালের নির্বাচন পর্যন্ত দায়িত্বে থাকবেন।