বোলারদের সঙ্গে ব্যাটসমানদেরও কৃতিত্ব দিলেন মাশরাফি|111138|Desh Rupantor
logo
আপডেট : ৯ ডিসেম্বর, ২০১৮ ২২:১০
বোলারদের সঙ্গে ব্যাটসমানদেরও কৃতিত্ব দিলেন মাশরাফি
অনলাইন ডেস্ক

বোলারদের সঙ্গে ব্যাটসমানদেরও কৃতিত্ব দিলেন মাশরাফি

২০০তম ওয়ানডের মাইলফলক ছোঁয়ার ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কারও জেতেন মাশরাফি। ছবি: নাজমুল হক বাপ্পি

দাপুটে জয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করেছে বাংলাদেশ। ব্যাটে বলে দারুণ পারফর্ম করে প্রতিপক্ষকে ম্যাচে দাঁড়াতেই দেয়নি মাশরাফি বিন মুর্তজার দল। ম্যাচের পর বোলার এবং ব্যাটসম্যানদের সমান কৃতিত্ব দিলেন অধিনায়ক।

রোববার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ৫ উইকেটে জয় পায় বাংলাদেশ। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৫ রানের বেশি করতে পারেনি উইন্ডিজ। জবাবে ১৪.৫ ওভার বাকি থাকতেই জয় তুলে নেয় টাইগাররা।

দারুণ পারফরম্যান্সে জয়ে ভিত গড়ে দিয়েছিলেন বোলাররা। অধিনায়ক মাশরাফি নিজেদের ২০০তম ওয়ানডেতে শিকার করেন ৩ উইকেটে। মোস্তাফিজুর রহমানও নেন ৩ উইকেট। ১টি করে উইকেট পান মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান ও রুবেল হোসেন।

তবে এই জয়ে বোলারদের সঙ্গে ব্যাটসম্যানদেরও কৃতিত্ব দিচ্ছেন মাশরাফি। জয়ের পর পুরস্কার বিরতনী মঞ্চে টাইগার অধিনায়ক বলেন, ‘আমরা জানি ওয়েস্ট ইন্ডিজ এই ফরম্যাটে ভয়ঙ্কর। কিন্তু বোলাররা দারুণ বল করেছে। এই উইকেটে রান করাটা মোটেও সহজ ছিল না। লিটন দারুণ খেলেছে, সাকিব দ্রুত কিছু রান করে দিয়েছে, যা খুব সাহায্য করেছে।’

তবে মুশফিকুর রহীমকে আলাদা করে কৃতিত্ব দিলেন মাশরাফি, ‘আমি মনে করি মুশফিক ছিল দুর্দান্ত, দারুণ পেশাদার। আমাদের এখনো আরো অনেক দূর যেতে হবে।’ মুশফিক অপরাজিত ৫৫ রানের ইনিংস খেলেন।

নিজের ২০০তম ওয়ানডেতে দারুণ বোলিং করে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন মাশরাফি।