হবিগঞ্জে ভয়াবহ আগুনে তুলার গোডাউন ছাই|111197|Desh Rupantor
logo
আপডেট : ১১ ডিসেম্বর, ২০১৮ ১৩:১৪
হবিগঞ্জে ভয়াবহ আগুনে তুলার গোডাউন ছাই
হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে ভয়াবহ আগুনে তুলার গোডাউন ছাই

হবিগঞ্জের মাধবপুরে সায়হাম টেক্সটাইল মিলের তুলার গোডাউনে আগুন ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে। ১০ ঘণ্টায়ও আগুন নিয়ন্ত্রণে আসেনি বলে জানিয়েছেন কারখানার এক কর্মকর্তা।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাত আনুমানিক দেড়টায় সায়হাম টেক্সটাইল মিলস লিমিটেডের ১ নম্বর তুলার গোডাউনে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। গোডাউনের নিরাপত্তা কর্মী ও স্থানীয়রা আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেন।

মাধবপুর ফায়ার সার্ভিস ডিফেন্সের স্টেশন অফিসার রাকিবুল ইসলামের নেতৃত্বে দমকল বাহিনী প্রথমে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে শায়েস্তাগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার শ্রীমঙ্গল থেকে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে থাকে।

তবে এখন পর্যন্ত কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরূপণ করা সম্ভব নয় বলে নাম প্রকাশে অনিচ্ছুক সায়হাম টেক্সটাইলের এক কর্মকর্তা জানিয়েছেন।

তিনি জানান, গোডাউনে বিদ্যুৎ সংযোগ ছিল না। কীভাবে আগুন লাগলো তা রহস্যজনক। গোডাউনের দেয়াল ধসে পড়েছে। সব তুলা পুড়ে ছাই হয়ে গেছে।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাকিবুল ইসলাম জানান, উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে আগুন লাগার সঠিক কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণ করা হবে।