জেএসসি ও পিএসসির ফল ২৪ ডিসেম্বর|111223|Desh Rupantor
logo
আপডেট : ১১ ডিসেম্বর, ২০১৮ ২০:৩৬
জেএসসি ও পিএসসির ফল ২৪ ডিসেম্বর
নিজস্ব প্রতিবেদক

জেএসসি ও পিএসসির ফল ২৪ ডিসেম্বর

ফাইল ছবি

অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা (জুনিয়র স্কুল সার্টিফিকেট)জেএসসি ও জেডিসি এবং পঞ্চম শ্রেণির প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার(পিএসসি) ফল প্রকাশিত হবে আগামী ২৪ ডিসেম্বর।

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জিয়াউল হক দেশ রূপান্তরকে বলেন, ‘আগামী ২৪ ডিসেম্বর জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ হবে।’

অপরদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানিয়েছেন, পিএসসির ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রী আগামী ২৪ ডিসেম্বর সময় দিয়েছেন। এ তথ্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, তবে এ সংক্রান্ত ফাইল এখনও মন্ত্রণালয়ে আসেনি।
 
নিয়মানুযায়ী, ২৪ ডিসেম্বর সকালে জেএসসি ও পিএসসির ফলাফলের অনুলিপি শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করবেন। এরপর দুপুরে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে সংবাদ সম্মেলনে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন।
সেদিন দুপুরে আলাদা সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করবেন।

এবার জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২৬ লাখ ৭০ হাজার ৩৩৩ জন এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩০ লাখ ৯৫ হাজার ১২৩ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।