চার্জের সময় কানে হেডফোন, প্রাণ গেল কিশোরের|111242|Desh Rupantor
logo
আপডেট : ১২ ডিসেম্বর, ২০১৮ ০৯:০১
চার্জের সময় কানে হেডফোন, প্রাণ গেল কিশোরের
অনলাইন ডেস্ক

চার্জের সময় কানে হেডফোন, প্রাণ গেল কিশোরের

হেডফোন চার্জ দেয়া অবস্থায় ব্যবহারের সময় বিদ্যুতায়িত হয়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে মালয়েশিয়ার রেমবাউয়ের কামপুং গেইং বারু পেডাস এলাকায়।

নিউ স্ট্রেইটস টাইমস’র বরাত দিয়ে মঙ্গলবার ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, বিদ্যুৎস্পৃষ্ট হয়েই ১৬ বছর বয়সী এই কিশোরের মৃত্যু হয়েছে বলে পুলিশ তদন্ত শেষে প্রতিবেদন দিয়েছে।

দুর্ঘটনা সম্পর্কে তেমন একটা তথ্য-প্রমাণ পাওয়া না যায়নি। তবে তারবিহীন ব্লু টুথ হেডফোন চার্জে দেয়া অবস্থায় ব্যবহারের সময় দুর্ঘটনায় ওই কিশোরের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

ছেলেটিকে তার মা দুপুর পৌনে ১টার দিকে মৃত অবস্থায় দেখতে পান। এর আগে সকালে তার মা কাজের উদ্দেশে বাসা থেকে বের হওয়ার সময় ছেলেকে মেঝেতে শোয়া অবস্থায় দেখে যান। এ সময় তিনি ভেবেছিলেন তার ছেলে হয়তো ঘুমাচ্ছেন। কাজ থেকে ফিরে এসে ছেলেকে শীতল অবস্থায় মেঝেতে শোয়া অবস্থায়ই দেখতে পান। শরীরে কোনো অংশে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি, কেবল বাঁ-কান দিয়ে রক্ত বের হচ্ছিল।

চলতি বছরের জুনে মালয়েশিয়ার ক্রেডল ফান্ড’র সিইও নাজিম ফোন চার্জ দেয়ার সময় বিস্ফোরণে মারা যান। তিনি ব্ল্যাকবেরি এবং হুয়াওয়ের স্মার্টফোন ব্যবহার করতেন। দুই ফোনই শোবার ঘরে চার্জে দেয়া ছিল। মোবাইল বিস্ফোরণে তার বিছানায় আগুন ধরে যায়। দুই ফোনের মধ্যে কোনটা বিস্ফোরিত হয়েছে তা চিহ্নিত করা যায়নি।

ভারতে এ বছরের মার্চে ওডিশায় মোবাইল বিস্ফোরণে এক কিশোরীর মৃত্যু হয়। নোকিয়া ৫২৩৩ ফোন চার্জ দেয়া অবস্থায় কথা বলার সময় সেটি বিস্ফোরিত হয়।