গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে পিএসজি|111247|Desh Rupantor
logo
আপডেট : ১২ ডিসেম্বর, ২০১৮ ১০:৫৩
গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে পিএসজি
অনলাইন ডেস্ক

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে পিএসজি

ছবি: পিএসজি টুইটার

নেইমার, এদিনসন কাবানি ও কিলিয়ান এমবাপের দুর্দান্ত নৈপুণ্যে রেড স্টার বেলগ্রেডকে উড়িয়ে গ্রুপ সেরা হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে পিএসজি।

মঙ্গলবার ‘সি’ গ্রুপের ম্যাচটিতে প্রতিপক্ষের মাঠে ৪-১ গোলের জয় পায় প্যারিসের ক্লাবটি। একটি করে গোল করে দলের জয়ে অবদান রাখেন কাবানি, নেইমার, মার্কিনিয়োস ও এমবাপে। নিজেদের মাঠে প্রথম লেগেও ৬-১ গোলের বড় জয় পেয়েছিল টমাস টুখেলের দল।

এই জয়ে ছয় ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে পিএসজির পয়েন্ট ১১। গ্রুপে দিনের অপর ম্যাচে নাপোলিকে ১-০ গোলে হারানো লিভারপুলের পয়েন্ট ৯; নাপোলির পয়েন্টও ৯। মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় গ্রুপের রানার্সআপ হয়ে শেষ ষোলোয় উঠেছে লিভারপুল।

প্রতিপক্ষের মাঠে নবম মিনিটেই এগিয়ে যায় পিএসজি। ডি-বক্সে এমবাপের দ্রুত গতির পাস পেয়ে ডান পায়ের শটে জাল খুঁজে নেন কাভানি। ৪০তম মিনিটে দ্বিতীয় গোল পায় অতিথি দল। এবার নিজেই গোল করেন নেইমার। আনহেল দি মারিয়ার পাস পেয়ে খুব কাছ থেকে শট নেন ফরাসি এই ফরোয়ার্ড।

বিরতির পর ঝটিকা আক্রমণে সান্ত্বনাসূচক গোল পায় বেলগ্রেড। এতে আরও তেতে ওঠে পিএসজি। ৭৪তম মিনিটে বক্সের মাঝামাঝি থেকে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিয়োসের হেডে তৃতীয় গোল পায় তারা।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে বেলগ্রেডের কফিনে শেষ পেরেকটি ঠুকেন এমবাপে। নেইমারের পাস থেকে গোলটি করেন ফরাসি এই ফরোয়ার্ড।

এদিকে, ‘এ’ গ্রুপে মোনাকোর মাঠে ২-০ গোলে জিতে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত করেছে জার্মানির বরুসিয়া ডর্টমুন্ড। আরেক ম্যাচে ক্লাব ব্রুজের মাঠে গোলশূন্য ড্র করা আতলেতিকো মাদ্রিদের পয়েন্টও ১৩। তবে মুখোমুখি লড়াইয়ে গোল ব্যবধানে পিছিয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে স্পেনের ক্লাবটি।