নৌকার গণজোয়ার সাংস্কৃতিক অঙ্গনে আছড়ে পড়েছে: ওবায়দুল কাদের|111375|Desh Rupantor
logo
আপডেট : ১৩ ডিসেম্বর, ২০১৮ ১৬:৫৩
নৌকার গণজোয়ার সাংস্কৃতিক অঙ্গনে আছড়ে পড়েছে: ওবায়দুল কাদের
নিজস্ব প্রতিবেদক

নৌকার গণজোয়ার সাংস্কৃতিক অঙ্গনে আছড়ে পড়েছে: ওবায়দুল কাদের

বৃহস্পতিবার আওয়ামী লীগের নির্বাচনী প্রচার ও প্রকাশনা উপকমিটি আয়োজিত প্রচারাভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওবায়দুল কাদের। ছবি: ফোকাস বাংলা

দেশে নৌকার যে গণজোয়ার সেই জোয়ার সাংস্কৃতিক অঙ্গনে আছড়ে পড়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ১৯৭১ সালের মতো এই গণজোয়ার আবার শুরু হয়েছে। এই গণজোয়ার পরাজিত করবে একাত্তরের পরাজিত শক্তিকে। 

আওয়ামী লীগের নির্বাচনী প্রচার ও প্রকাশনা উপকমিটি আয়োজিত প্রচারাভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার বেলা ১২টায় ঢাকা রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে এই অনুষ্ঠান শুরু হয়। এটি সঞ্চালনা করেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও একাদশ জাতীয় নির্বাচনের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান হাছান মাহমুদ।

এতে আরো উপস্থিত ছিলেন হাসান ইমাম, শমি কায়সার, জাহিদ হাসান, অরুণা বিশ্বাস, সাইমন, মাহফুজ খান, শাকিল খান, রোকেয়া প্রাচী, বাঁধন, তারিন, সুইটি, রইসুল ইসলাম আসাদ, তারেক সুজাতসহ বেশ কয়েকজন চলচ্চিত্র ও টিভি শিল্পী। এ ছাড়া গায়ক এসডি রুবেল, ক্রীড়া জগতের গাফফার চৌধুরী, সত্যজিৎ দাস, বাদল প্রমুখ উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের তার বক্তৃতায় শিল্পীদের উদ্দেশ করে বলেন, এই চেতনা আবেগ মূল্যবোধের কারণে আপনারা এখানে এসেছেন। আগামী নির্বাচনে আওয়ামী লীগই বিজয়ী হবে। ১৯৭১ সালের পরাজিত শক্তি যেন ২০১৮ সালে নির্বাচনের মাধ্যমে না আসতে পারে সেই আহ্বান রাখেন।

তিনি আরো বলেন, ‘বাই চান্স মুক্তিযোদ্ধা’ জেনারেল জিয়াউর রহমান প্রতিষ্ঠিত বিএনপি খুনিদের দল, দুর্নীতিবাজের দল যারা পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। আবার এই দলের এখন নেতা দণ্ডিত, দুর্নীতিবাজ তারেক রহমান। দণ্ডিত তারেক নেতৃত্ব দিচ্ছে ড. কামাল, মান্না, কাদের সিদ্দিকদের।

সেতুমন্ত্রী বলেন, ৩০ ডিসেম্বরে মানুষ প্রমাণ করবে বিএনপি খুনি দুর্নীতিবাজের দল এবং আওয়ামী লীগ উন্নয়নের দল।

নির্বাচনী প্রচারাভিযান ৫টি খোলা ট্রাকে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে টিএসসি, বাংলামোটর, ফার্মগেট, সংসদ ভবন এলাকা হয়ে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে শেষ হয়। অনুষ্ঠানে উপস্থিত শিল্পীরা নৌকার প্রচারণার অংশ হিসেবে দেশের বিভিন্ন জায়গায় যাবেন বলে আয়োজকদের পক্ষ থেকে জানান হয়।

শিল্পীদের পক্ষ থেকে নাট্যব্যক্তিত্ব হাসান ইমাম বলেন, শিল্পীরা সবসময় আওয়ামী লীগের পক্ষে আছে বলে জানিয়েছেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব হাসান ইমাম। এর কারণ উল্লেখ করে তিনি বলেন, কারণ আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি।