আগুনে বোলিংয়ে রাহির ৬ উইকেট|111381|Desh Rupantor
logo
আপডেট : ১৩ ডিসেম্বর, ২০১৮ ১৭:৫১
আগুনে বোলিংয়ে রাহির ৬ উইকেট
অনলাইন ডেস্ক

আগুনে বোলিংয়ে রাহির ৬ উইকেট

ছবি: বিসিবি

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) বল হাতে আগুন ঝরালেন জাতীয় দলের পেসার আবু জয়েদ চৌধুরী রাহি। বৃহস্পতিবার উত্তরাঞ্চলের বিপক্ষে ৬ উইকেট শিকার করেছেন পূর্বাঞ্চলের হয়ে খেলা এই পেসার।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে প্রথম ইনিংসে পূর্বাঞ্চলের করা ৪৬৬ রানের জবাবে দারুণভাবেই এগিয়ে যাচ্ছিল উত্তরাঞ্চল। সেঞ্চুরি তুলে নেন নাঈম ইসলাম। তবে রাহির তোপের কারণেই শেষ পর্যন্ত ৩৭৭ রানে গুটিয়ে যায় উত্তরাঞ্চল। তাতে প্রথম ইনিংসে ৮৯ রানের লিড পায় পূর্বাঞ্চল।

আগের দিন নিয়েছিলেন এক উইকেট। দলকে এনে দিয়েছিলেন দারুণ এক ব্রেক থ্রো। এদিনও গুরুত্বপূর্ণ সময়ে দলকে ব্রেক থ্রো এনে দেন রাহি। ৬৮ রান করা ধীমানকে এলবিডব্লিউ করে ফেরান।

তাতে নাঈম ইসলামের সঙ্গে ধীমানের ৮৯ রানের জুটি ভাঙে। ৩৪৯ রানে ৫ উইকেট হারায় উত্তরাঞ্চল। সেখান থেকে আর মাত্র ২৮ রান যোগ করতেই বাকি পাঁচ উইকেট হারায় উত্তরাঞ্চল। যার চারটিই নেন রাহি।

জিয়াউর রহমান, সোহাগ গাজীর পর ইমরান আলিকে ফিরিয়ে ম্যাচে পাঁচ উইকেট পূরণ করেন রাহি। সেঞ্চুরিয়ান নাঈম ইসলামকে ফিরিয়ে পূরণ করেন ৬ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেট এ নিয়ে ১২তম বারের মতো ৫ উইকেট পেলেন ২৫ বছর বয়সী এই পেসার।

এ বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জাতীয় দলে অভিষেক হয়েছিল রাহির। অভিষেকেই বেশ প্রশংসা কুড়িয়েছিলেন। তবে জিম্বাবুয়ের বিপক্ষে সিলেট টেস্টের পরই বাদ পড়ে যান টেস্ট দল থেকে।

অবশ্য বাদ পড়ার কারণ টিম কম্বিনেশন। স্পিন আক্রমণকে প্রাধান্য দিয়ে বাংলাদেশ টেস্ট একাদশ নির্বাচন করে। রাহিকে তাই প্রথম শ্রেণির ক্রিকেটে খেলার সুযোগ করে দিতে চেয়েছে নির্বাচকরা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টের সিরিজেও দর্শক ছিলেন রাহি। বিসিএলে আগের দুই ম্যাচে তার উইকেট সংখ্যা ৭টি।