ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দলে মিথুন-সাইফ|111429|Desh Rupantor
logo
আপডেট : ১৪ ডিসেম্বর, ২০১৮ ১৪:৩৫
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দলে মিথুন-সাইফ
অনলাইন ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দলে মিথুন-সাইফ

ছবি: বিসিবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন টপ-অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ চলাকালে ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করে বিসিবি।

চলতি বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই সবশেষ টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল বাংলাদেশ। ক্যারিবীয় অঞ্চল-যুক্তরাষ্ট্রে হওয়া তিন ম্যাচের ওই সিরিজে ২-১ ব্যবধানে জয় পেয়েছিল সাকিব আল হাসানের দল। সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েলেন সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন এবং পেসার আবু জায়েদ চৌধুরী। এর মধ্যে ছয় মাসের নিষেধাজ্ঞায় আছেন সাব্বির।

এবারের বছরটা দারুণ কেটেছে মিথুনের। দ্যুতি ছড়িয়েছিলেন এশিয়া কাপে। গত মাসে অভিষেক টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে হাঁকিয়েছিলেন অর্ধশতক। পারফরম্যান্সহীনতায় থাকা ইমরুল কায়েসের বদলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতেও ডাক পেয়েছেন ডানহাতি এই ব্যাটার।

মিথুন প্রসঙ্গে বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ক্রিকবাজকে বলেন, “আমরা মিথুনকে নিয়েছি, কারণ আমাদের একজন ব্যাটসম্যান দরকার। মিথুন সম্প্রতি ব্যাটিংয়ে ভালো রান পাচ্ছে।”

চলতি বছরের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন সাইফউদ্দিন। ২২ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডার জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে অসাধারণ পারফরম্যান্স দেখান। বিশেষ করে দ্বিতীয় ওয়ানডেতে তিন উইকেট নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন দলের জয়ে।

মিনহাজুল জানালেন, দলে সাইফের মতো একজন পেস বোলিং অলরাউন্ডার দরকার। তাকে নিতে গিয়ে বাদ দেওয়া হয়েছে পেসার আবু জায়েদকে।

সম্প্রতি ইমার্জি কাপে দারুণ ব্যাট চালিয়েও বাদ পড়লেন মোসাদ্দেক। তার প্রতি নজর রয়েছে বলে জানালেন প্রধান নির্বাচক।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী সোমবার হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ২০ ও ২২ ডিসেম্বর মিরপুরে হবে শেষ দুটি টি-টোয়েন্টি।

টি-টোয়েন্টি দল:

তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (সহ-অধিনায়ক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, আবু হায়দার ও আরিফুল হক