সেই মালিঙ্গা এখন অধিনায়ক|111438|Desh Rupantor
logo
আপডেট : ১৪ ডিসেম্বর, ২০১৮ ১৭:০০
সেই মালিঙ্গা এখন অধিনায়ক
অনলাইন ডেস্ক

সেই মালিঙ্গা এখন অধিনায়ক

মালিঙ্গাকে নেতৃত্বে আনা হয়েছে দিনেশ চান্দিমালকে সরিয়ে।

বছরের শুরুতে জাতীয় দলে ছিলেন অনিশ্চিত। বারবার দলে ফেরার আকুতি জানিয়েছেন সেই সময়। এশিয়া কাপে দলে ফিরে কয়েকটি ম্যাচ খেলেছেন। ছিলেন গত মাসের ইংল্যান্ড সিরিজের দলে। বছরের শেষ নাগাদ হয়ে গেলেন অধিনায়ক! নিউ জিল্যান্ড সিরিজে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে তাকে নেতৃত্ব দিয়েছে লঙ্কান বোর্ড।

শুক্রবার দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। মালিঙ্গাকে নেতৃত্বে আনা হয়েছে দিনেশ চান্দিমালকে সরিয়ে।

২০১৭ সালের ডিসেম্বরে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েন ৩৫ বছর বয়সী মালিঙ্গা। আইপিএলেও ব্রাত্য থাকেন। হাথুরুসিংহে কোচ হওয়ার পর প্রথম সিরিজে দলে ঠাঁই পাননি। হতাশ মালিঙ্গা সেই সময় বারবার জাতীয় দলে ফেরার আকুতি জানান। গত ২৮ জানুয়ারি শ্রীলঙ্কায় এক অনুষ্ঠানে সাংবাদিকদের বলেন ‘‘অবসর নেয়ার কথা ভাবছি না। জাতীয় দলে খেলতে চাই।’’

মালিঙ্গা জাতীয় দলে ফিরে আসেন এশিয়া কাপে। তার তিন মাস বাদে ফিরলেন নেতৃত্বে। এখন পর্যন্ত দশবার অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে টি-টোয়েন্টি ৯টি, ওয়ানডে একটি।

আসন্ন সিরিজে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ফিরিয়েছে শ্রীলঙ্কা। ফিটনেসের কারণে সম্প্রতি বাদ পড়েন তিনি। অলরাউন্ডার আসেলা গুনারত্নেও ফিরেছেন দলে। দুজনের সঙ্গে ফেরানো হয়েছে ২০১৭ সালের অক্টোবরে শেষ ওয়ানডে খেলা সিকুগে প্রসন্নকেও।

ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য শ্রীলঙ্কা দল: লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দানুশকা গুনাথিলাকা, কুসল পেরেরা, দিনেশ চান্দিমাল, আসেলা গুনারত্নে, কুসল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, লাকসান সান্দাকান, সিকুগে প্রসন্ন, দুশমন্থ চামিরা, কাসুন রাজিথা, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা।