গাড়িবহরে হামলার জন্য আসলামুল হক দায়ী: ড. কামাল |111447|Desh Rupantor
logo
আপডেট : ১৪ ডিসেম্বর, ২০১৮ ১৯:০৪
গাড়িবহরে হামলার জন্য আসলামুল হক দায়ী: ড. কামাল
নিজস্ব প্রতিবেদক

গাড়িবহরে হামলার জন্য আসলামুল হক দায়ী: ড. কামাল

শুক্রবার সকালে গাড়ীবহরে হামলার পর বিকেলে এক জরুরি সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ড. কামাল।

গাড়িবহরে হামলার ঘটনায় স্থানীয় আওয়ামী লীগের এমপি আসলামুল হককে দায়ী করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

শুক্রবার সকালে ড. কামালের গাড়িবহরে হামলার পর বিকেলে এক জরুরি সংবাদ সম্মেলনে ওই ঘটনায় স্থানীয় আওয়ামী লীগের এমপিকে দায়ী করেন। পল্টনে ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে, পুলিশ সদস্যদের বেআইনি আদেশ না মানার জন্য অনুরোধও করেন তিনি।

ঐক্যফ্রন্টের নেতাদের গাড়িবহরে হামলার ঘটনায় নীরব ভূমিকা ও ধরপাকড়ের বিষয়ে ড. কামাল হোসেন পুলিশকে উদ্দেশ্য করে বলেন, ‘সংবিধানে প্রথম স্বাক্ষর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। তোমরা বঙ্গবন্ধুর আদেশ অমান্য করছ। জেনে রেখো কেউ চিরস্থায়ী নয়। তোমরা বড় জোড় ৫০-৫৫ বছর চাকরি করবে। সংবিধান ভঙ্গ করার মত কোন কাজ করো না। কার আদেশে এমন কাজ করছো তা আমাকে জানাও।’

হামলার বিষয়ে ড. কামাল বলেন, ‘আওয়ামী লীগের এমপি আসলামুল হকের গুন্ডাবাহিনী ও কমিশনার টিপুর নেতৃত্বে গাড়িবহরে হামলা চালানো হয়। হামলায় আমার, আ স ম আব্দুর রব, জগলুল হায়দার আফ্রিকের গাড়িসহ ৭-৮টি গাড়িতে ভাঙচুর করা হয়। এতে আব্দুর রবের গাড়ির চালকসহ ২৫-৩০ জন গুরুতর আহত হয়। এ সময় শত শত পুলিশকে নীরব ভূমিকা পালন করতে দেখা যায়।’

তিনি বলেন, জনগণ লক্ষ্য করছে- প্রতীক বরাদ্দের পর থেকে আওয়ামী লীগ পুলিশের সহায়তায় প্রতিটি নির্বাচনী এলাকায় ধানের শীষের প্রার্থী-নেতাকর্মীদের ওপর হামলা, মামলা, গ্রেপ্তার, প্রচারণায় বাধা, ভাঙচুরের মাধ্যমে সারা দেশে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করছে। যা একটি অবাধ সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের অন্তরায়।

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারিকে উদ্দেশ্য করে ড. কামাল বলেন, ‘আইজিপি সাহেব আপনাকে আমি লিখিতভাবে চিঠি পাঠাবো। আপনার পুলিশদের বিষয়ে যা শুনছি তাতে আমি উদ্বিগ্ন। আপনার বিষয়ে আমার ভালো ধারণা ছিল। আমি আপনাকে আজকের ঘটনার তথ্য দেবো। ধারণা করছি যে তথ্য দেব আপনি আপনার বিশ্বস্ত লোক দিয়ে সেগুলো তদন্ত করবেন। কথা দিচ্ছি সব ধরনের সাহায্য করবো।

তিনি বলেন, চারদিকে শুধু অ্যারেস্ট অ্যারেস্ট আর অ্যারেস্ট। আমরা জানতে চাই কার আদেশে এগুলো করা হচ্ছে। আমরা প্রতিটা অ্যারেস্টের কাগজ চাই।

ড. কামাল বলেন, বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধা জানানোর সময় আমাদের ওপর যে হামলা হয়েছে সেটি শহীদদের জন্য অবমাননাকর।

এ সময় হামলাকারীদের ভাড়াটিয়া বলে অভিহিত করে কামাল বলেন, ওরা দুইটি পয়সার জন্য এ কাজ করেছে। আমি তোমাদের উদ্দেশ্যে বলছি, আমি চার পয়সা দেবো, তোমরা সরে যাও।

সংবাদ সম্মেলন আ স ম রব বলেন, একাদশ সংসদ নির্বাচনের প্রচারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় পতাকা ব্যবহার করলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গনফোরাম সভাপতি ড. কামাল হোসেনও পতাকা ব্যবহার করবেন। প্রধানমন্ত্রী পুলিশ প্রোটেকশন পেলে ড. কামাল কেন পাবেন না, তা জানতে চান রব।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন  নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের ভাইস-চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, ড. রেজা কিবরিয়া প্রমুখ।