রোনালদোকে ‘মিস করে’ রিয়াল|111520|Desh Rupantor
logo
আপডেট : ১৫ ডিসেম্বর, ২০১৮ ১৩:১৫
রোনালদোকে ‘মিস করে’ রিয়াল
অনলাইন ডেস্ক

রোনালদোকে ‘মিস করে’ রিয়াল

ছবি: ইউভেন্তুস টুইটার

ইউভেন্তুসে পাড়ি জমানো ক্রিস্তিয়ানো রোনালদোকে রিয়াল মাদ্রিদ মিস করে বলে জানিয়েছেন ক্লাবটির ডিফেন্ডার মার্সেলো। ব্রাজিলের এই খেলোয়াড়ের মতে, দলে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের অভাব বোধ করার ব্যাপারটা অনুমিতই ছিল।

রিয়ালের হয়ে নয় মৌসুমের বর্ণিল ক্যারিয়ারের ইতি টেনে গত জুলাইয়ে সেরি আ চ্যাম্পিয়ন ইউভেন্তুসে নাম লেখান রোনালদো। পর্তুগিজ এই ফরোয়ার্ডের যথার্থ বিকল্প এখন পর্যন্ত খুঁজে পায়নি সান্তিয়াগো বের্নাবেউয়ের ক্লাব।

রিয়াল শিবিরে রোনালদোর অভাব স্পষ্ট। মৌসুমের শুরুতে লেজেগোবরে অবস্থায় পড়ে যাওয়া দলটি এখন নতুন কোচ সান্তিয়াগো সোলারির অধীনে ছন্দে ফেরার চেষ্টা করছে। কিন্তু ঠিক স্বরূপে ফিরতে পারছে টানা তিনবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ীরা।

মার্সেলোর মতে, রিয়াল রোনালদোর অভাব বোধ করলেও তাতে দলটির শক্তি কমেনি। বরং মাদ্রিদের দলটি সবসময়য়ের মতোই ফেভারিট।

সাবেক সতীর্থ রোনালদো প্রসঙ্গে ব্রাজিলিয়ান এই ফুলব্যাক বলেন, “সে এমন একজন খেলোয়াড় যে আমার কাছে সের্হিও রামোস ও লুকা মদ্রিচের মতো একই সঙ্গে সতীর্থ ও বন্ধু।”

“এটা স্বাভাবিক ব্যাপার, বিশ্বসেরা খেলোয়াড় আপনার দলে না থাকলে আপনি তাকে মিস করবেন। তবে আমি এটা বলবো না যে, প্রতিটা পজিশনে বিশ্বের সেরা সেরা খেলোয়াড় আমাদের নেই।”

“যেকোনো দল তাদের সঙ্গে ক্রিস্তিয়ানোকে পেতে চাইবে। তবে খেলোয়াড়দের আসা-যাওয়ার মাঝেও মাদ্রিদ মদ্রিদ হয়েই থাকবে।”

রিয়ালের মতো ইউভেন্তুসেও দ্যুতি ছড়াচ্ছেন রোনালদো। এরই মধ্যে ক্লাবটির হয়ে ২০ ম্যাচে ১১টি গোল করেছেন ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়।