বেনজেমার গোলে জয়ধারায় রিয়াল|111611|Desh Rupantor
logo
আপডেট : ১৬ ডিসেম্বর, ২০১৮ ১০:৪১
বেনজেমার গোলে জয়ধারায় রিয়াল
অনলাইন ডেস্ক

বেনজেমার গোলে জয়ধারায় রিয়াল

গোল করার পর করিম বেনজেমাকে নিয়ে রিয়াল খেলোয়াড়দের উল্লাস। ছবি: রিয়াল মাদ্রিদ দুইটার

করিম বেনজেমার একমাত্র গোলে রায়ো ভায়োকানোকে হারিয়ে লা লিগায় জয়ের ধারা ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। সেই সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমিয়ে চারে নিয়ে এসেছে দলটি।

শনিবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে হওয়া ম্যাচটির ত্রয়োদশ মিনিটে গোলটি করেন বেনজেমা। লুকাস ভাসকেসের পাস পেয়ে ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন ফরাসি এই স্ট্রাইকার। চলতি লিগে এটা তার ষষ্ঠ গোল। তার এই গোলে লা লিগায় টানা তিন ম্যাচে জয় পেল সান্তিয়াগো সোলারির দল।

নিজেদের মাঠে পয়েন্ট টেবিলের রেলিগেশন অবস্থানে থাকা ভায়োকানোর বিপক্ষে খুব একটা নজরকাড়া ছিল না রিয়ালের খেলা। আশানুরূপ দ্যুতি ছড়াতে না পারায় সমর্থকদের দুয়োও শুনতে হয় দলটিকে।

প্রথমার্ধেই আরেকটি গোল পেতে পারতো রিয়াল। এই সময়ে লুকা মদ্রিচ অফসাইড পজিশনে থাকায় বাদ হয়ে যায় বেনজেমার একটি প্রচেষ্টা। ৩৬তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া টনি ক্রুসের রক্ষণচেরা শট লাগে পোস্টে।

দ্বিতীয়ার্ধে মোটেও দৃষ্টি আকর্ষণ করতে পারেনি রিয়ালের খেলা। বরং যোগ করা সময়ে গোল হজম করতে বসেছিল তারা। রক্ষা পায় গোলরক্ষক থিবো কোর্তোয়ার নৈপুণ্যে। ভায়োকানোর ফরোয়ার্ড আলেক্স আলেগরিয়ার বাইসাইকেল কিক রুখে দেওয়ার পর ফিরতি বলে উরুগুয়ের ডিফেন্ডার এমিলিয়ানোর শটটিও ঠেকিয়ে দেন তিনি।

এই জয়ে ১৬ ম্যাচে ৯ জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল। ৪ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে এক ম্যাচ কম খেলা বার্সেলোনা।

দিনের অপর ম্যাচে রিয়াল ভাইয়াদলিদের মাঠে অঁতোয়ান গ্রিসমানের জোড়া গোলে ৩-২ ব্যবধানের রোমাঞ্চকর জয় পেয়েছে আতলেতিকো মাদ্রিদ। ১৬ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে দিয়েগো সিমেওনের দল।