চট্টগ্রামে নোমানের বিজয় র‌্যালিতে হামলা: আহত ১০|111652|Desh Rupantor
logo
আপডেট : ১৬ ডিসেম্বর, ২০১৮ ১৯:৫৩
চট্টগ্রামে নোমানের বিজয় র‌্যালিতে হামলা: আহত ১০
চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে নোমানের বিজয় র‌্যালিতে হামলা: আহত ১০

বিজয় র‌্যালিতে হামলার অভিযোগ জানিয়ে সংবাদ সম্মেলন করেন আবদুল্লাহ আল নোমান।

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী আবদুল্লাহ আল নোমানোর নেতৃত্বাধীন বিজয় র‌্যালিতে হামলা হয়েছে। এতে ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে দলীয় সূত্রে দাবি করা হয়েছে।

রোববার বিকেল সাড়ে তিনটায় চট্টগ্রাম নগরীর হালিশহর নয়াবাজার এলাকায় এই হামলার ঘটনা ঘটে। হামলার পর প্রতিক্রিয়ায় আবদুল্লাহ আল নোমান বলেছেন, ৫০ বছরের রাজনৈতিক জীবনে কখনো তিনি এ ধরনের হামলার শিকার হননি।

ঘটনার বর্ণনা দিতে বিকেল সাড়ে পাঁচটায় নগরীর কাতালগঞ্জস্থ নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করেন আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, বিজয় র‌্যালির ব্যাপারে পুলিশ প্রশাসনকে আগে থেকেই অবহিত করা হয়েছিল। পূর্ব ঘোষণা অনুযায়ী বিকেল সাড়ে তিনটায় র‌্যালি শুরুর প্রাক্কালে আওয়ামী লীগের প্রার্থী ডা. আফসারুল আমিনের ভাই ও আওয়ামী লীগ নেতা সুমনের নেতৃত্বে তাঁদের ওপর হামলা চালানো হয়। এতে ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। আত্মরক্ষার্থে কিছু নেতাকর্মী স্থানীয় বিভিন্ন বাসা বাড়িতে আশ্রয়  নিলে সেখানেও হামলা চালানো হয়। তাছাড়া ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে হামলাকারীদের ধরার পরিবর্তে ৫জন বিএনপি নেতাকর্মীকে আটক করে।

দেশে নির্বাচনের অনুকূল পরিবেশ নেই উল্লেখ করে বিএনপি নেতা নোমান বলেন, চট্টগ্রামসহ বিএনপি মনোনীত প্রার্থীদের নির্বাচনী প্রচারণা চালাতে দেওয়া হচ্ছে না। একের পর এক হামলা হচ্ছে। এ অবস্থায় সুষ্ঠু নির্বাচন আদৌ হবে কিনা তা নিয়ে তিনি শঙ্কিত বলে জানান।