২ আসনে জাপার প্রচারে বাধার অভিযোগ|111790|Desh Rupantor
logo
আপডেট : ১৮ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
২ আসনে জাপার প্রচারে বাধার অভিযোগ
নিজস্ব প্রতিবেদক

২ আসনে জাপার প্রচারে বাধার অভিযোগ

নরসিংদী-২ ও নারায়ণগঞ্জ-১ আসনে মহাজোটের শরিক জাতীয় পার্টির (জাপা) নির্বাচনী প্রচারে আওয়ামী লীগ বাধা দিচ্ছে বলে নির্বাচন কমিশনে (ইসি) অভিযোগ করা হয়েছে। গতকাল সোমবার ঢাকার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে গিয়ে এই অভিযোগ করেন দুটি আসনের প্রার্থী ও জাপার প্রেসিডিয়াম সদস্য মো. আজম খান।

জাপার জ্যেষ্ঠ এই নেতার অভিযোগ, তার নেতাকর্মীদের বিভিন্নভাবে নির্যাতন করছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।  পাশাপাশি গাজীপুর-৫ আসনে তার স্ত্রীর প্রচারেও বাধা দেওয়া হচ্ছে।  এ বিষয়ে ইসির সহযোগিতা চান তিনি।

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে দেওয়া লিখিত অভিযোগে আজম খান বলেন, আমি নরসিংদী-২ ও নারায়গঞ্জ-১ আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী। 

এ ছাড়া আমার স্ত্রী রাহেলা পারভীন শিশির গাজীপুর-৫ আসনে আমার দলীয় মনোনীত প্রার্থী।  গত ১১ ডিসেম্বর থেকে আমার স্ত্রী গাজীপুর-৫ আসনে এবং আমি নরসিংদী-২ ও নারায়ণগঞ্জ-১ আসনে দলীয় প্রতীক লাঙ্গলের পক্ষে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করি। প্রচারণার পর থেকে আজ পর্যন্ত আমার নির্বাচনী পোস্টার, ব্যানার ছিঁড়ে ফেলাসহ মাইকিং করাতেও সরকারদলীয় প্রার্থীর লোকজন বাধা দিচ্ছে।

তিনি অভিযোগে আরো বলেন, গত ১৩ ডিসেম্বর গাজীপুর-৫ আসনের কালীগঞ্জ নাগরী ইউনিয়নের পানজোড়ায় সরকারদলীয় প্রার্থী ও বর্তমান প্রতিমন্ত্রী আমার নেতাকর্মীদের নির্বাচনী প্রচার না করার নির্দেশ প্রদান করেন।

এ ছাড়া নরসিংদী-২ আসনে সরকারদলীয় প্রার্থীর নেতাকর্মীরা আমার নির্বাচনী পোস্টার, ব্যানার ছিঁড়ে ফেলাসহ জাতীয় পার্টির নেতাকর্মীদের বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে সরকারদলীয় প্রতীক নৌকার পক্ষে নির্বাচনী কাজে নামাতে বাধ্য করছে।  নারায়ণগঞ্জ-১ আসনেও আমার নির্বাচনী অফিস সরকারদলীয় প্রার্থীর লোকজন জোর করে দখল করে নিয়েছে। ওই সময় তিনি নিজের নিরাপত্তাসহ স্ত্রীর নির্বাচনী কার্যক্রম সুষ্ঠুভাবে যেন চালাতে পারেন, সে বিষয়ে ইসির হস্তক্ষেপ কামনা করেন।

নরসিংদী-২ আসনে মহাজোটের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের আনোয়ারুল আশরাফ খান।  জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বিএনপি মনোনীত প্রার্থী ড. আবদুল মঈন খান।  আর নারায়ণগঞ্জ-১ আসনে (রূপগঞ্জ) মহাজোটের প্রার্থী বর্তমান সাংসদ গোলাম দস্তগীর গাজী।