আপনি ও আপনার ভাগ্নে দায়ী থাকবেন: সিইসিকে রনি|111805|Desh Rupantor
logo
আপডেট : ১৮ ডিসেম্বর, ২০১৮ ১৩:৪৭
আপনি ও আপনার ভাগ্নে দায়ী থাকবেন: সিইসিকে রনি
পটুয়াখালী প্রতিনিধি

আপনি ও আপনার ভাগ্নে দায়ী থাকবেন: সিইসিকে রনি

পটুয়াখালী-৩ আসনে (গলাচিপা-দশমিনা) বিএনপির প্রার্থী গোলাম মাওলা রনি। এই আসনে আওয়ামী লীগের হয়ে লড়ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার ভাগ্নে এসএম শাহাজাদা সাজু।

রনির অভিযোগ, প্রতীক বরাদ্দের পর থেকে সাজুর সমর্থক-কর্মীরা তার প্রচারণায় বাধা দিচ্ছে। তার ব্যবহৃত গাড়ি, অফিস, মাইক ও নির্বাচন সামগ্রী ভাঙচুর করে আসছে। এমনকি হামলা-অগ্নিসংযোগের মাধ্যমে তাদের পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে।

এ অবস্থায় নিজের এবং পরিবারের জীবনের নিরাপত্তা চেয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে খোলা চিঠি দিয়েছেন রনি। সোমবার তার স্বাক্ষরিত এমন একটি চিঠি সিইসির কাছে পাঠানো হয়েছে। এছাড়া চিঠিটি তিনি তার ফেসবুক আইডিতে পোস্ট করেছেন।

গোলাম মাওলা রনির ফেসবুকে পোস্ট করা চিঠিটি হুবহু তুলে ধরা হলো-

আমি নিম্ন স্বাক্ষরকারী পটুয়াখালী-৩ সংসদীয় আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত সংসদ সদস্য প্রার্থী। গত ১২ ডিসেম্বর আমি নির্বাচন উপলক্ষে সপরিবারে নির্বাচনী এলাকায় এসে এক ভীতিকর ও প্রাণসংহারী পরিবেশের মধ্যে পড়েছি।

আওয়ামী লীগের নেতা-কর্মীরা থানা-পুলিশ ও প্রশাসনের সহায়তায় আমাকে সপরিবারে অবরুদ্ধ করে রেখেছে। বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে তারা ভোটারদের মারধর করছে, ভয়ভীতি দেখাচ্ছে এবং স্থানীয় নির্বাচনী অফিসগুলোতে অগ্নিসংযোগ করছে প্রকাশ্য। তারপর উল্টো মামলা করে পুলিশ দিয়ে লোকজনকে গ্রেপ্তার করে চলেছে এবং অনেককে এলাকা ছাড়া করেছে।

আমি শত চেষ্টা তদবির করেও স্থানীয় প্রশাসন এবং ঊর্ধ্বতন প্রশাসনের কোনো সাহায্য তো দূরের কথা- ন্যূনতম সাড়াশব্দ পাচ্ছি না। অবস্থা দৃশ্যে মনে হচ্ছে আপনার নিয়ন্ত্রিত প্রশাসন (গলাচিপা-দশমিনার) আওয়ামী লীগ প্রার্থী যিনি কিনা আপনার ভাগিনা, তার যোগসাজশে এই জনপদে আমি ও আমার পরিবারের জন্য অসংখ্য মৃত্যুর ফাঁদ পেতে রেখেছে।

আপনার ভাগিনা এবং তার সাঙ্গ-পাঙ্গরা এলাকাতে ইতিহাসের ভয়াবহতম নির্বাচনী সন্ত্রাস এবং মর্মান্তিক অমানবিক কর্মকাণ্ড শুরু করেছে। তারা গত ১৫ ডিসেম্বর আমার স্ত্রীর গাড়িতে ব্যাপকভাবে ভাঙচুর করেছে এবং গাড়ির মধ্যে থাকা দশ-বারোজন নারীকে লাঞ্ছিত করেছে। পুলিশ কোনো সাহায্য তো করেইনি বরং উল্টো হুমকি-ধমকি দিয়ে আমার স্ত্রীসহ অন্যান্য মহিলাকে থানা থেকে বের করে দিয়েছে।

জনাব সিইসি, আপনার কথা বিশ্বাস করে আমার স্ত্রী, লন্ডনপ্রবাসী বোন-ভগ্নিপতি, কিশোরী কন্যা ও বালকপুত্রকে নিয়ে নির্বাচন করতে এসেছি। আওয়ামী লীগের নেতা-কর্মীরা প্রতিদিন পালা করে আমার বাড়ির সামনে এসে তাণ্ডব চালায়-অশ্লীল অঙ্গভঙ্গি করে এবং হুমকি-ধমকি দিয়ে থাকে। যার কারণে আমার পরিবারের সবাই অবরুদ্ধ অসহায় দিন কাটাচ্ছি এবং মৃত্যুভয়ে কাতরাচ্ছি।

আপনি যদি চান যে, আপনার ভাগিনা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন তবে আমাকে এই অবস্থা থেকে উদ্ধার করুন। আমি আমার প্রার্থিতা প্রত্যাহার করতে ইচ্ছুক। আমার ও আমার পরিবারের যদি কিছু হয় তবে ব্যক্তিগতভাবে আপনি ও আপনার ভাগিনা দায়ী থাকবেন।

ইতি- মো. গোলাম মাওলা রনি।