হুয়াওয়ে ফোন সঙ্গে থাকলেই পুরস্কার! |111851|Desh Rupantor
logo
আপডেট : ১৮ ডিসেম্বর, ২০১৮ ২১:৩৯
হুয়াওয়ে ফোন সঙ্গে থাকলেই পুরস্কার!
অনলাইন ডেস্ক

হুয়াওয়ে ফোন সঙ্গে থাকলেই পুরস্কার!

দর্শনার্থীদের হাতে হুয়াওয়ে মোবাইল সেট থাকলেই পুরস্কৃত করছে চীনের একটি টুরিস্ট পার্ক। কানাডায় গ্রেফতারকৃত জায়ান্ট টেলিকম প্রতিষ্ঠানটির শীর্ষ নির্বাহী কর্মকর্তার প্রতি সংহতি প্রকাশ করতে এমন সিদ্ধান্ত নিয়েছে পশ্চিম হেনান প্রদেশের শেনং মাউন্টেন সিনিক পার্ক।

হেনানের এই পার্কটি ছাড়াও বেইজিংয়েও অনেক প্রতিষ্ঠান হুয়াওয়ে ফোন ব্যবহারকারীদের জন্য বিশেষ সুবিধা ঘোষণা করেছে। এর মধ্যে একটি বার গ্রাহকদের জন্য তাদের সকল ধরনের পানীয়তে ২০ শতাংশ ছাড় দিবে।  

১ ডিসেম্বর হংকং থেকে মেক্সিকো যাওয়ার পথে যুক্তরাষ্ট্রের অনুরোধে  হুয়াওয়ের প্রধান অর্থনৈতিক কর্মকর্তা (সিএফও) মেং ওয়ানঝুকে গ্রেফতার করে কানাডা। তবে ১০ দিন পর কড়া শর্তে তাকে জামিন দেওয়া হয়। মামলা চলাকালীন  আদালতের নির্দেশে তাকে কানাডাতেই অবস্থান করতে হবে।

তার বিরুদ্ধে ইরানের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা ভঙ্গের অভিযোগ আছে। নিষেধাজ্ঞা ভঙ্গ করে ইরানের মার্কেট ধরতে হুয়াওয়ে বানোয়াট একটা সেল গঠন করেছিল।

শেনং মাউন্টেন সিনিক পার্ক কর্তৃপক্ষ জানায়, দর্শনার্থীদের হাতে হুয়াওয়ে মোবাইল সেট থাকলেই পার্কের প্রবেশমূল্যে সাড়ে নয় ডলার (৬৫ ইউয়ান) ছাড়।

পার্কটি সামাজিক যোগাযোগমাধ্যমে জানায়, হুয়াওয়ে ফোন দিয়ে পাহাড়ে ছবি তুলুন। হুয়াওয়ের সাফল্যের পাশে থাকা বন্ধুদের প্রতি আমাদের শুভকামনা।

শেনঝেনভিত্তিক লেড এবং ডিসপ্লে নির্মাতা প্রতিষ্ঠান মেনপ্যাড তাদের কর্মচারী-কর্মকর্তাদের জন্য হুয়াওয়ে মোবাইল ফোন কিনতে বিশেষ প্রণোদনার ঘোষণা দিয়েছে। তাদের কেউ অ্যাপল আইফোন কিনলে জরিমানা রা হবে বলেও সতর্ক করে দেয়।  

মেং ওয়ানঝু হুয়াওয়ের পরিচালনা বোর্ডের ডেপুটি চেয়ারম্যান এবং কোম্পানির প্রতিষ্ঠাতা ও মালিক রেন ঝেংফেইয়ের মেয়ে। তাকে গ্রেফতারের ঘটনায় কানাডা-চীনের মধ্যে উত্তেজনা পরিস্থিতি সৃষ্টি হয়। ফলে চীন এক সাবেক কূটনীতিকসহ দুই কানাডীয় নাগরিককে আটক করে চীন।