বিএনপি নেতা আসলাম|111924|Desh Rupantor
logo
আপডেট : ১৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
বিএনপি নেতা আসলাম
চৌধুরীর প্রার্থিতা বহাল নিজস্ব প্রতিবেদক

বিএনপি নেতা আসলাম

চট্টগ্রাম-৪ আসনে বিএনপি নেতা আসলাম চৌধুরীর প্রার্থিতা বহাল রেখেছে আপিল বিভাগ। তার মনোনয়ন বৈধ ঘোষণা করে হাইকোর্ট যে আদেশ দিয়েছিল, গতকাল মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ তা বহাল রাখে।

ঋণখেলাপের অভিযোগে আসলাম চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করেছিল সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা। এরপর ইসিতে আপিল করলে গত ৮ ডিসেম্বর প্রথমে তার মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়। পর ৯ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন তার মনোনয়ন আবার বাতিল হয়ে যায়। এরপর আসলাম চৌধুরীর পক্ষে তার আইনজীবী হাইকোর্টে আবেদন করেন।

বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এক আদেশে আসলামের মনোনয়নের বৈধতার পক্ষে আদেশ দেন। ওই আদেশের ২৪ ঘণ্টার মধ্যে নির্বাচন কমিশন (ইসি), কমিশন সচিব ও চট্টগ্রামের রিটার্নিং কর্মকর্তাকে আসলাম চৌধুরীর মনোনয়ন গ্রহণ করতে বলা হয়। এ ছাড়া আদেশে এই আসনে একই দলের প্রার্থী ও তার ভাই ইসহাক কাদের চৌধুরীর মনোনয়ন প্রত্যাহার এবং আবার আসলাম চৌধুরীকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করার অনুমোদন দিতে বিএনপির মহাসচিবকে নির্দেশ দেওয়া হয়।

গতকাল আসলাম চৌধুরীর আইনজীবী রুহুল কুদ্দুস কাজল বলেন, হাইকোর্টের আদেশ আপিল বিভাগ বহাল রেখেছেন। ফলে এই আসনে আসলাম চৌধুরী বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পাচ্ছেন। রাষ্ট্রদ্রোহ ও ঋণ আত্মসাতের মামলায় আসলাম চৌধুরী বর্তমানে কারাগারে রয়েছেন।