ইউরোপিয়ান ফুটবলের গোল্ডেন শু জিতলেন মেসি|111927|Desh Rupantor
logo
আপডেট : ১৯ ডিসেম্বর, ২০১৮ ১০:০৩
ইউরোপিয়ান ফুটবলের গোল্ডেন শু জিতলেন মেসি
অনলাইন ডেস্ক

ইউরোপিয়ান ফুটবলের গোল্ডেন শু জিতলেন মেসি

ছবি: বার্সেলোনা টুইটার

পঞ্চমবারের মতো ইউরোপিয়ান ফুটবলের গোল্ডেন শু জিতলেন লিওনেল মেসি। প্রতিক্রিয়ায় বার্সেলোনা তারকা জানালেন, পুরস্কারটি জিতবেন বলে তিনি কল্পনাই করেননি।

২০১৭-১৮ মৌসুমে বার্সেলোনার লা লিগা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখলেও ব্যক্তিগত অর্জনের দিক থেকে বছরটা তেমন ভালো যায়নি মেসির। জিততে পারেননি ‘দ্যা বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ পুরস্কার। ব্যালন ডি’অরের ভোটে হয়েছেন পঞ্চম। দুটি পুরস্কারই জিতে নেন রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচ।

ইউরোপের শীর্ষ লিগগুলোর সেরা খেলোয়াড়কে দেওয়া হয় ইউরোপিয়ান গোল্ডেন শু পুরস্কার। তাতে শ্রেষ্ঠত্ব মেসিরই। সবশেষ লা লিগায় আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের গোল ছিল ৩৬ ম্যাচে ৩৪টি, যা ইউরোপের শীর্ষ লিগগুলোর মধ্যে কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ গোল।

এই পুরস্কার জেতার সংখ্যায় পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোকে টপকে গেলেন মেসি। চারবার করে পুরস্কারটি জিতে পাশাপাশি অবস্থান করছিলেন তারা।

ইউরোপিয়ান ফুটবলের গোল্ডেন শু জিতে প্রতিক্রিয়ায় মেসি বলেন, “যখন মৌসুম শুরু করেছিলাম তখন এটা জিতব বলে আমি আশা করিনি। পেশাদারিত্ব নিয়ে আমার স্বপ্ন ছিল, ফুটবলে সফল হওয়া। তবে এটা জিতব বলে আমি কখনই কল্পনা করিনি।”

“আমি আমার কাজ, চেষ্টা চালিয়ে যাওয়াটা উপভোগ করি। সর্বপরি, সতীর্থদের সঙ্গে খেলাটা আমি উপভোগ করি। আমি বিশ্বের সবচেয়ে সেরা দলটিতে আছি। নিজ নিজ পজিশনে বিশ্বের সেরা সেরা খেলোয়াড়রা আমার সতীর্থ। এই বিষয়টাই এসব পুরস্কার জয়ের রাস্তা সহজ করে দেয়।”