হিরো আলম পর্যন্ত হাইকোর্ট দেখায়: ইসি সচিব |111943|Desh Rupantor
logo
আপডেট : ১৯ ডিসেম্বর, ২০১৮ ১৬:১৭
হিরো আলম পর্যন্ত হাইকোর্ট দেখায়: ইসি সচিব
নিজস্ব প্রতিবেদক

হিরো আলম পর্যন্ত হাইকোর্ট দেখায়: ইসি সচিব

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন।

‘হিরো আলম পর্যন্ত হাইকোর্ট দেখায়। সেও বলে যে, নির্বাচন কমিশনকে আমরা হাইকোর্ট দেখিয়ে ছাড়ছি। বোঝেন অবস্থা।’ এমন মন্তব্য করেন ইসি সচিব হেলালুদ্দীন আহমেদ। 

বুধবার সকালে আগারগাঁ ইটিআই ভবনে নির্বাচনের দিন সফটওয়্যার সংক্রান্ত ইলেকশন ম্যানেজমেন্ট সিস্টেম (ইএমএস), ক্যানডিডেট ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম(সিআইএমএস)এবং রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) প্রশিক্ষণে এসব কথা বলেন নির্বাচন কমিশন সচিব।

সচিব বলেন, এখন পর্যন্ত অনেক  আসনে আমাদের প্রার্থী চূড়ান্ত হয়নি। কিছু বোধ হয় আরো পরিবর্তন হবে। যেখানে প্রার্থী একদম চূড়ান্ত হয়ে গেছে সেগুলোর ব্যালট ছাপিয়ে ফেলবো। কারণ আমরা চাই এক সপ্তাহ পূর্বে ব্যালট মাঠে চলে যাবে। যেখানে সমস্যা আছে সেখানে ব্যালট আমরা একটু পরে ছাপাবো। মহামান্য হাইকোর্ট থেকে নির্দেশনা আসলে আমাদেরকে সেই ভাবে সমন্বয় করতে হবে।

হাইকোর্টের নির্দেশনায় নির্বাচন কমিশন উদ্বিগ্ন ও ব্যতিব্যস্ত উল্লেখ করে তিনি বলেন, হিরো আলম পর্যন্ত হাইকোর্ট দেখায়। সেও বলে যে, নির্বাচন কমিশনকে আমরা হাইকোর্ট দেখিয়ে ছাড়ছি। বোঝেন অবস্থা! সে তো স্বতন্ত্র প্রার্থী। সে বগুড়া থেকে দাঁড়িয়েছে। প্রথমে রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়ন বাতিল করেছে। তারপর আমাদের কাছে আপিল করেছে। মাননীয় কমিশন তার আপিল বাতিল করেছে। তার সে হাইকোর্টে গিয়ে তারটা ক্লিয়ার করে আসছে। তারপর আগের তালিকার সঙ্গে তার (হিরো আলম) প্রতীক সংযুক্ত করে আমাদের কাছে পাঠিয়েছে। মহামান্য হাইকোর্ট থেকে বিভিন্ন নির্দেশনা আসতেছে। আমরা এগুলো নিয়ে একটু উদ্বিগ্ন এবং ব্যতিব্যস্ত।

হেলালুদ্দীন বলেন, নির্বাচন কমিশনের এতো ব্যাপক কর্মযজ্ঞ কিন্তু আর কখনো গ্রহণ করা হয়নি। আমি ৩১ বছর ধরে মাঠে আছি। আমি নিজে রিটার্নিং, সহকারী রিটার্নিং অফিসার ছিলাম, ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেছি। এতো বিশাল কর্মযজ্ঞ এর আগে কখনো দেখিনি। নতুন সাথে যোগ হয়েছে ইভিএম। ইভিএম নিয়েও নির্বাচন কর্মকর্তা-কর্মচারীদের দফায় দফায় প্রশিক্ষণ দিয়েছি।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্য করে সচিব বলেন, আপনারা খুব সতর্ক হয়ে কাজ করবেন। একটা সংখ্যার এদিক সেদিক হলে কিন্তু ওই এলাকায় মারামারি শুরু হয়ে যাবে। এগুলো আপনারা সাবধানে করবেন।