নৌকাই পারে উন্নত বাংলাদেশ গড়তে: শেখ হাসিনা|111967|Desh Rupantor
logo
আপডেট : ১৯ ডিসেম্বর, ২০১৮ ১৮:৩৯
নৌকাই পারে উন্নত বাংলাদেশ গড়তে: শেখ হাসিনা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

নৌকাই পারে উন্নত বাংলাদেশ গড়তে: শেখ হাসিনা

টেলিকনফারেন্সের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়াবাসীর কাছে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, ৩০ ডিসেম্বর নৌকা প্রতীকে ভোট দিয়ে উন্নয়নের গতি অব্যাহত রাখতে হবে। একমাত্র নৌকাই পারে উন্নত, সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে।

বুধবার বিকেল ৪টা ৪০ মিনিটে ব্রাহ্মণবাড়িয়া শহরের নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে সুধাসদন থেকে টেলিকনফারেন্সে যুক্ত হয়ে এ ভোট প্রার্থনা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, আমরা নৌকা ভোট দিয়েই স্বাধীনতা পেয়েছি, বাংলা ভাষায় কথা বলার অধিকার পেয়েছি। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ।

‘তিনি দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন। কিন্তু তিনি করে যেতে পারেননি। আমরা তার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে এগিয়ে যাচ্ছি’।

শেখ হাসিনা বলেন, আমরা ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে পেরেছি। একটা মানুষও দেশে না খেয়ে থাকবে না।

তিনি উপস্থিত জনতার উদ্দেশে বলেন, যারা আগুন সন্ত্রাস করেছে, যারা বিদেশে টাকা পাচার করতে গিয়ে বিদেশেই আটক হয়েছে, যারা অর্থ আত্মসাৎ করে জেলে আছে তাদের ভোট দিলে উন্নয়ন করবে না, আবারো লুটপাট করবে।

তিনি বলেন, আমরা কওমি ছাত্রদের সনদের স্বীকৃতি দিয়েছি। ৫৬০ উপজেলায় মডেল মসজিদ ও ইসলামি সংস্কৃতি কমপ্লেক্স নির্মাণ করব।

তিনি আরো বলেন, আমরা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিতে চাই, যেখানে সব ধর্মের মানুষ যার যার ধর্ম স্বাধীনভাবে পালন করতে পারবে।

তিনি আবারো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান।

জেলা আওয়ামী লীগের সভাপতি, কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আল মামুন সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন কসবা-আখাউড়ার মহাজোট প্রার্থী আইনমন্ত্রী আনিসুল হক, বাঞ্চারামপুরের প্রার্থী এবি তাজুল ইসলাম এমপি, নাসিরনগরের প্রার্থী বিএম ফরহাদ হোসেন সংগ্রাম, নবীনগরের প্রার্থী শিল্পপতি এবাদুল করিম বুলবুল ও সংরক্ষিত আসনের সাংসদ ফজিলাতুন্নেসা বাপ্পী।

টেলিকনফারেন্সের শুরুতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ব্রাহ্মণবাড়িয়ার পাঁচ আসনের মহাজোট প্রার্থীদের পরিচয় করিয়ে দেন।  বুধবার দুপুর ১টা থেকে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন উপজেলা, সদর উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড থেকে সুসজ্জিত নৌকা, ব্যানার, ফেস্টুন ও বাদ্য নিয়ে হাজার, হাজার দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ সমাবেশ যোগ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলিকনফারেন্সে আওয়ামী লীগের সমাবেশে যুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে নিয়াজ স্কুলের মাঠজুড়ে নৌকা প্রতীকের স্লোগানে প্রকম্পিত হয়ে উঠে এলাকা।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হাস্যোজ্জ্বল দেখা যায়। শেখ হাসিনা নিজেও নৌকার স্লোগান দিয়ে তাদের সঙ্গে কণ্ঠ মেলান।