মাগুরায় বিএনপির ১০ নির্বাচনী কার্যালয় ভাঙচুরের অভিযোগ|111969|Desh Rupantor
logo
আপডেট : ১৯ ডিসেম্বর, ২০১৮ ১৮:৪৩
মাগুরায় বিএনপির ১০ নির্বাচনী কার্যালয় ভাঙচুরের অভিযোগ
নিজস্ব প্রতিবেদক

মাগুরায় বিএনপির ১০ নির্বাচনী কার্যালয় ভাঙচুরের অভিযোগ

প্রচারে বাধা, নির্বাচনী অফিসে হামলা ও দলীয় নেতা-কর্মীদের নামে মামলার অভিযোগে মাগুরা প্রেসক্লাবে বুধবার সংবাদ সম্মেলন করেছেন মাগুরা-২ আসনে বিএনপি প্রার্থী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী।  

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নিতাই চৌধুরী অভিযোগ করেন, শুরু থেকেই আওয়ামী লীগ প্রার্থী বীরেন শিকদারের পক্ষ থেকে সন্ত্রাসীরা প্রচারে বাধা দিচ্ছে। বীরেন শিকদারের ক্যাডার বাহিনী মহম্মদপুরের পলাশ বাড়িয়া, বিনোদপুর, বনগ্রামসহ অন্তত ১০টি এলাকায় তাদের নির্বাচনী অফিস ভাংচুর করেছে। এছাড়া পুলিশের সহযোগিতায় বিভিন্ন এলাকায় গিয়ে বিএনপি ও জোটের নেতাকর্মী সমর্থকদের হুমকি দিয়ে এলাকা ছাড়া করছে।

বিএনপি প্রার্থী বলেন, শালিখার সীমাখালীতে মঙ্গলবার সন্ধ্যায় বীরেন শিকদারের জামাতার নেতৃতে সন্ত্রাসীরা আওয়ামী লীগের নির্বাচনী অফিস ভাংচুর, বোমা হামলা চালিয়েছে। নিজেরা নিজেদের অফিস ভাংচুর ও বোমা হামলা চালিয়ে বিএনপির শতাধিক নেতা-কর্মীর নামে মামলা দিয়েছে।

এ মামলায় শালিখা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মিল্টন মুন্সিসহ একাধিক নেতা-কর্মীকে পুলিশ আটক করেছে। একই ধরনের মিথ্যা মামলা দিয়েছে মহম্মদপুর উপজেলাসহ বিভিন্ন এলাকার নেতাকর্মীদের নামে। পুলিশের উপস্থিতে বিএনপি অফিসে হামলা ও প্রচারণায় বাধা দেয়া হলেও তারা নীরব ভূমিকা পালন করেছে বলে অভিযোগ করেন তিনি।

এছাড়া নির্বাচনে নিজের জয় নিশ্চিত করতে বীরেন্দ শিকদারের বাবার নামে কলেজের শিক্ষক এবং দলীয় লোকদের প্রিজাইডিং অফিসার করেছেন। বিষয়টি তিনি লিখিতভাবে জেলা রিটার্নিং অফিসারকে জানিয়ে প্রতিকার চেয়ে ও অবাধ সুষ্ঠু নির্বাচনী পরিবেশ তৈরির দাবী জানিয়েছেন।