ক্ষতিপূরণ চেয়ে জরিমানা দণ্ড পাকিস্তানের|111992|Desh Rupantor
logo
আপডেট : ১৯ ডিসেম্বর, ২০১৮ ২২:২০
ক্ষতিপূরণ চেয়ে জরিমানা দণ্ড পাকিস্তানের
অনলাইন ডেস্ক

ক্ষতিপূরণ চেয়ে জরিমানা দণ্ড পাকিস্তানের

দ্বিপাক্ষিক সিরিজের পতিশ্রুতি পূরণ না করায় ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বিপক্ষে ক্ষতিপূরণ মামলা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু সেই মামলায় হারতে তো হয়েছেই, উল্টো পিসিবিকে এখন গুনতে হচ্ছে জরিমানা।

পিসিবি মামলায় হেরেছে আগেই। কিন্তু এই মামলা লড়তে যে খরচ হয়েছে সেটি চেয়ে উল্টো মামলা করে বসে বিসিসিআই। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বিরোধ নিষ্পত্তি কমিটি বুধবার বিসিসিআইয়ের খরচের ৬০ শতাংশ পরিশোধের নির্দেশ দিয়েছে পিসিবিকে।

২০১৪ সালে বিসিসিআই ও পিসিবির মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ নিয়ে চুক্তি হয়। চুক্তি অনুযায়ী ২০১৫ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত আট বছরে দুই দলের মধ্যে ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার কথা।

কিন্তু দুই দেশের মধ্যকার উত্তপ্ত রাজনীতি ও সীমান্তের অস্থিরতায় এপর্যন্ত একটি সিরিজও মাঠে গড়ায়নি। সিরিজ আয়োজন না হওয়ায় ৬৩ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু পিসিবির অভিযোগের পুরোপুরি সত্যতা না থাকায় গেল মাসে আইসিসি তা খারিজ করে দেয়।

আইসিসি এবার পিসিবিকে মামলা লড়ার খরচের ৬০ শতাংশ বিসিসিআইকে পরিশোধ করতে বলেছে। একই সঙ্গে মামলার জন্য আইসিসির প্রশাসনিক খরচ ও প্যানেল খরচের ৬০ শতাংশও মেটাতে নির্দেশ দেওয়া হয়েছে। এই রায়ের বিরুদ্ধে আপিলও করতে পারবে না পিসিবি।