রোনালদো-মেসির পাশে বেল|112089|Desh Rupantor
logo
আপডেট : ২০ ডিসেম্বর, ২০১৮ ১২:০৪
রোনালদো-মেসির পাশে বেল
অনলাইন ডেস্ক

রোনালদো-মেসির পাশে বেল

ছবি: রিয়াল মাদ্রিদ টুইটার

ফিফা ক্লাব বিশ্বকাপের তিন আসরে গোল করে সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনের মেসির পাশে নাম লিখিয়েছেন রিয়াল মাদ্রিদ উইঙ্গার গ্যারেথ বেল।

আবু ধাবিতে বুধবার রাতে এই ওয়েলস তারকার হ্যাটট্রিকে জাপানের ক্লাব কাশিমা অ্যান্টলার্সকে ৩-১ গোলে হারিয়ে ক্লাব বিশ্বকাপের সেমি-ফাইনাল নিশ্চিত করে রিয়াল।

প্রতিযোগিতাটির ভিন্ন তিনটি আসরে গোল করার কৃতীত্ব অর্জন করলেন বেল। এর আগে ২০১৪ ও ২০১৭ সালের আসরে জালের দেখা পান ২৯ বছর বয়সী এই খেলোয়াড়।

ক্লাব বিশ্বকাপের তিনটি ভিন্ন আসরে গোল করা অপর দুই ফুটবলার হলেন বেলের সাবেক রিয়াল সতীর্থ রোনালদো ও বার্সেলোনা তারকা মেসি।

২০০৮ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ক্লাব বিশ্বকাপে প্রথম গোলের দেখা পেয়েছিলেন রোনালদো। ২০১৬ ও ২০১৭ আসরে গোলের দেখা পান রিয়ালের হয়ে। আর বার্সেলোনার হয়ে মেসি গোল পান ২০০৯, ২০১১ ও ২০১৫ সালের আসরে।

ক্লাব বিশ্বকাপে হ্যাটট্রিক করায়ও তৃতীয় খেলোয়াড় হলেন বেল। এর আগে রোনালদো ও বার্সেলোনা স্ট্রাইকার লুইস সুয়ারেস এমন নৈপুণ্য দেখান।

শনিবার ক্লাব বিশ্বকাপের ফাইনালে স্বাগতিক ক্লাব আল আইনের মুখোমুখি রিয়াল। এই লড়াইয়ে একটি গোল পেলেই প্রতিযোগিতাটিতে সবচেয়ে বেশি ৭ গোল করা রোনালদোর রেকর্ডে বসাবেন বেল।