যুক্তরাজ্যে ড্রোন আতংকে ১১ হাজার বিমানযাত্রী আটকা|112125|Desh Rupantor
logo
আপডেট : ২০ ডিসেম্বর, ২০১৮ ১৮:৪৪
যুক্তরাজ্যে ড্রোন আতংকে ১১ হাজার বিমানযাত্রী আটকা
অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে ড্রোন আতংকে ১১ হাজার বিমানযাত্রী আটকা

যুক্তরাজ্যের এক ব্যস্ততম বিমানবন্দরে ড্রোন হামলার আশঙ্কায় সব ধরনের ফ্লাইট বাতিল করা হয়। এ সময় বিমানবন্দরে থাকা ১০ হাজারও অধিক যাত্রীর মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।

বুধবার রাতে ওয়েস্ট সাসেক্সের লন্ডন গ্যাটউইক আন্তর্জাতিক বিমানবন্দরে  এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার সকালে এক প্রতিবেদনে বিবিসি জানায়,  বিমানবন্দরের রানওয়েতে দুইটি ড্রোন উড়তে দেখা যায়। নিরাপত্তা বেষ্ঠনী ভেদ করে উড়ন্তযান দুইটি রানওয়েতে চলে আসে। এ সময় রানওয়ে বন্ধ করে দেয়া হলে সবধরণের ফ্লাইট বাতিল হয়ে যায়।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার পর্যন্ত ৭৬০টি ফ্লাইট উঠানামা করার কথা ছিল। এতে এগার হাজার যাত্রী বিমানবন্দরে আটকে পড়ে।

বিবিসি জানায়, বুধবার রাত নয়টার দিকে রানওয়েতে ড্রোন শনাক্ত হবার পরপর সব ফ্লাইট বাতিল করা হয়। সেইসঙ্গে বন্ধ করে দেয়া হয় রানওয়ে।

রাত তিনটার দিকে রানওয়ে খুলে দেয়া হলেও ৪৫ মিনিট পর আবার বন্ধ করে দেয়া হয়। আরেকটি ড্রোনের উপস্থিতি শনাক্ত করে তখন বিমানবন্দর কর্তৃপক্ষ।

সাসেক্স পুলিশ জানিয়েছে, তারা এখনও ড্রোন অপারেটরদের খুঁজছেন। তবে এতে কোন ধরনের সন্ত্রাসী হামলা আশঙ্কা ছিল বলে নাকোচ করে দিয়েছেন তারা।

বিমানবন্দরের চিফ অপারেটিং অফিসার ক্রিস উডরুফ বলেন, “পুলিশ ড্রোন অপারেটরদের খুঁজছে। ড্রোন নিষ্ক্রিয় করতে প্রাথমিকভাবে এটাই উপায়।”

তিনি বলেন, “গুলি করে ড্রোন নামাতে চাইনি পুলিশ। এতে গুলি বিপথগামী হওয়ার আশঙ্কা ছিল।”