ঝড়ের পর দিগভ্রান্ত উইন্ডিজ|112140|Desh Rupantor
logo
আপডেট : ২০ ডিসেম্বর, ২০১৮ ২০:১৪
ঝড়ের পর দিগভ্রান্ত উইন্ডিজ
অনলাইন ডেস্ক

ঝড়ের পর দিগভ্রান্ত উইন্ডিজ

ছবি: নাজমুল হক বাপ্পি

বাংলাদেশের ঝড়ো ব্যটিংয়ের জবাব ঝড় তুলেই দিতে চাইলেন ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানরা। ২১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৩.৫ ওভারেই দলীয় অর্ধশতক পূরণ করে ফেলে দলটি। তবে দ্রুত রান তুললেও সফরকারীদের ৩ উইকট নিয়ে ম্যাচে ফিরে বাংলাদেশ। পরে তুলেছে আরো দুই উইকেট। ঝড়ের পর তাই দিগভ্রান্ত হয়ে পড়েছে উইন্ডিজ।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে ৪ উইকেটে ২১১ রান করে বাংলাদেশ। জবাবে এই প্রতিবেদন লেখার সময় ওয়েস্ট ইন্ডিজের স্কোর ১২ ওভারে ১১২/৫।

এদিন ২১১ রানের স্কোরটি টি-টুয়েন্টিতে নিজেদের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর বাংলাদেশের। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বোচ্চ রানের স্কোর এটি। মিরপুরের মাঠে সব দল মিলেও এটি সর্বোচ্চ স্কোর।

বাংলাদেশের ছুঁড়ে দেওয়া বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ঝড় তুললেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। আবু হায়দার রনির প্রথম ওভারেই রিভিউ নিয়ে আউট হওয়া থেকে বেঁচে যান লুইস। শেষ পর্যন্ত অবশ্য ১ রান করেই তিনি ফিরেছেন রনির পরের ওভারে।

তবে নিকোলাস পুরানকে নিয়ে ছড় তুলেন হাই হোপ। সবচেয়ে বেশি মার খেলেন মোস্তাফিজুর রহমান। চতুর্থ ওভারে প্রথম আক্রমণে আসেন তিনি। কিন্তু তার প্রথম চার বলেই চার হাঁকান শাই হোপ। ৩.৫ ওভারেই ফিফটি পূরণ করে ফেলে উইন্ডিজ।

পঞ্চম ওভারে নিকোলাশকে ফিরিয়ে কিছুটা স্বস্তি ফেরান সাকিব। ৫৯ রানে ২ উইকেট হারায় ক্যারিবীয়রা। পরের ওভারে মেহেদী হাসান আক্রমনে এসেই ফিরিয়ে দেন হোপকে। ১৯ বলে ৬ চারে ৩৬ রান করেন হোপ।

এরপর ১৯ রান করা হেটমায়ার ও ২ রান করা ড্যারেন ব্রাভোকে ফিরিয়েছেন সাকিব।