গ্যাটউইক বিমানবন্দরে ফ্লাইট স্থগিত|112208|Desh Rupantor
logo
আপডেট : ২১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
গ্যাটউইক বিমানবন্দরে ফ্লাইট স্থগিত
রূপান্তর ডেস্ক

গ্যাটউইক বিমানবন্দরে ফ্লাইট স্থগিত

বিমানবন্দর এলাকার আকাশে ড্রোন উড়ে যাওয়ার খবরে লন্ডনের গ্যাটউইক বিমানবন্দরের সব ফ্লাইট স্থগিত রাখা হয়েছে। বিবিসির প্রতিবেদনে বলা হয়, গতকাল বৃহস্পতিবার যুক্তরাজ্যের দ্বিতীয় ব্যস্ততম এই বিমানবন্দরটির ওপর দিয়ে দুটি ড্রোন উড়ে যায়। এই ঘটনা তদন্তের খাতিরে সব ফ্লাইট স্থগিত রাখা হয়েছে।

এক বিবৃতিতে গ্যাটউইক বিমানবন্দর কর্র্তৃপক্ষ জানায়, বিমানবন্দর ছেড়ে কোনো বিমান যাচ্ছে না। শিডিউল অনুযায়ী গ্যাটউইকে নামার কথা— এমন বেশ কয়েকটি বিমান দিকবদল করে অন্য বিমানবন্দরে অবতরণ করবে। যাত্রীদের বিড়ম্বনার জন্য টুইটে গ্যাটউইক ক্ষমা প্রার্থনা করেছে। নিরাপত্তাকেই সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়।

গত কয়েক বছরে চালকবিহীন বিমান ও বাণিজ্যিক জেটগুলোর মধ্যে সংঘর্ষের ঘটনা বেড়েছে। এতে নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন বিমানবন্দর কর্র্তৃপক্ষ। ইউকে এয়ারপ্রক্স বোর্ড বলছে, ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত ব্যক্তিমালিকানাধীন ড্রোন ও বিমানের মধ্যে সংঘর্ষের ঘটনা তিন গুণ বেড়েছে। গত বছর এ রকম ৯২টিরও বেশি সংঘর্ষ হয়েছে।

ঘটনার পুলিশি তদন্ত শেষ হলে কখন থেকে ফ্লাইট চলাচল শুরু হবে তা জানাবে গ্যাটউইক বিমানবন্দর কর্র্তৃপক্ষ। বড়দিনের ছুটির আগে ফ্লাইট বাতিল হওয়ায় আরোহীরা বিড়ম্বনার শিকার হয়েছেন।