প্রস্তুতি ম্যাচে আজহার-বাবরের সেঞ্চুরি|112271|Desh Rupantor
logo
আপডেট : ২১ ডিসেম্বর, ২০১৮ ১৩:৪৪
প্রস্তুতি ম্যাচে আজহার-বাবরের সেঞ্চুরি
অনলাইন ডেস্ক

প্রস্তুতি ম্যাচে আজহার-বাবরের সেঞ্চুরি

ক্লান্ত হয়ে মাঠ ছাড়ার আগে সেঞ্চুরি হাঁকান পাকিস্তানের আজহার আলি। ছবি: পিসিবি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসল মিশন শুরু হওয়ার আগে নিজেদের ভালো করেই ঝালাই করে নিলেন পাকিস্তানের দুই ব্যাটসম্যান আজহার আলি ও বাবর আজম। তিন দিনের প্রস্তুতি ম্যাচে শতক হাঁকিয়েছেন তারা।

সাউথ আফ্রিকান ইনভাইটেশন একাদশের ৩১৮ রানের জবাবে ৭ উইকেটে ৩০৬ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছে পাকিস্তানিস একাদশ। ক্লান্ত হয়ে মাঠ ছাড়ার আগে ১৫১ বলে ১২ চার ও তিন ছক্কায় ১০০ রান করেন আজহার। ১০৪ রানে অপরাজিত থাকেন বাবর।

দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৪৫ রান নিয়ে শুক্রবারের খেলা শেষ করেছে ইনভাইটেশন একাদশ। তাদের মোট লিড দাঁড়িয়েছে ৫৭ রান।

২ রান নিয়ে দিন শুরু করা পাকিস্তান ১১২ রানে পাঁচ উইকেট হারিয়ে মারাত্মক ব্যাটিং বিপর্যয়ে পড়ে। উইকেট হারানোর মহরায় একপ্রান্ত আগলে রাখেন আজহার। ষষ্ঠ উইকেট জুটিতে বাবরকে নিয়ে গড়ে তোলেন প্রতিরোধ। ১৫৫ রানের এই জুটিতে বিপর্যয় কাটিয়ে ম্যাচে ফেরে পাকিস্তান।

১০৪ রানে অপরাজিত থাকেন বাবর আজম। ছবি: পিসিবি

সেঞ্চুরি পূর্ণ করার পরই মাঠ ছাড়েন আজহার। উইকেটে থাকেন সাত নম্বরে ব্যাট করতে নামা বাবর। তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি সরফরাজ আহমেদ (৭)। দলীয় ৩০৬ রানে সরফরাজের উইকেট ছাড়ার সঙ্গে সঙ্গে ইনিংস ঘোষণা করে পাকিস্তানি একাদশ। ১২৯ বলে খেলা বাবরের অপরাজিত ১০৪ রানের ইনিংসটিতে রয়েছে ১১ চার ও তিন ছক্কা।

দক্ষিণ আফ্রিকায় প্রায় আড়াই মাসের সফরে তিন ম্যাচের একটি টেস্ট সিরিজ, পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। ২৬ ডিসেম্বর সেঞ্চুরিওনে শুরু হবে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি।