লালমনিরহাটে মহাজোট ও ঐক্যফ্রন্টের সমানে সমানে লড়াই|112284|Desh Rupantor
logo
আপডেট : ২১ ডিসেম্বর, ২০১৮ ১৭:০৬
লালমনিরহাটে মহাজোট ও ঐক্যফ্রন্টের সমানে সমানে লড়াই
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটে মহাজোট ও ঐক্যফ্রন্টের সমানে সমানে লড়াই

লালমনিরহাটের তিনটি সংসদীয় আসনের মধ্যে সদর আসনের দিকে সবার বাড়তি নজর রয়েছে। কেননা এ আসনে লড়ছে  মহাজোট ও জাতীয় ঐক্যফ্রন্টের দুই হেভিওয়েট প্রার্থী। মহাজোটের হয়ে লড়ছেন জাপা কো-চেয়ারম্যান সাবেক মন্ত্রী জিএম কাদের আর জাতীয়ে ঐক্যফ্রন্টের হয়ে মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাবেক উপ-মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু। এ আসনে অন্য দুই প্রার্থী হচ্ছেন বাসদের আবু তৈয়ব মোহাম্মদ আজমত হক পাটোয়ারী ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মোখলেছুর রহমান। 

৯টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে লালমনিরহাট সদর ৩ আসনের মোট ভোটার ২ লাখ ৫১হাজার ৪৭৬। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৮ হাজার ১৭৬ ও নারী ভোটার ১ লাখ ২৩ হাজার ৩ শত। 

১৯৯৬ সালের  সপ্তম জাতীয়  নির্বাচনে প্রায় তিন হাজার ও ২০০৮ সালের নবম জাতীয় নির্বাচনে প্রায় ২৪ হাজার ভোটে জিএম কাদের তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী  অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুকে পরাজিত করেন। মাঝে ২০০১ সালের নির্বাচনে আসাদুল হাবিব দুলু আ.লীগ প্রার্থী আবু সালেহ মোহাম্মদ সাইদকে হারিয়ে তৎকালীন বিএনপি -জামাত সরকারের উপমন্ত্রী হন। দশ বছর পর আবারও তারা ভোট লড়াইয়ে একে অপরের মুখোমুখি। তারা উভয়ে উন্নয়নের প্রতিশ্রুতি  দিন রাত চষে বেড়াচ্ছে ভোটের মাঠ।

মহাজোটের প্রার্থী জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে জানান, এ আসনে ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রয়েছে। 

অন্যদিকে ভোটের সামগ্রিক পরিবেশ নিয়ে চরম অসন্তোষ প্রকাশ করে বিএনপি প্রার্থী আসাদুল হাবিব দুলু বলেন, প্রতিদিন পুলিশের গ্রেপ্তার চলছে, রাতে নেতা-কর্মীদের বাড়িতে গিয়ে পুলিশ ও স্থানীয় আ.লীগের লোকজন ভয়ভীতি দেখিয়ে আসছে। তবে গণতন্ত্র উদ্ধার ও নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে তারা ভোটের মাঠে থাকবেন বলে জানান তিনি।