পঞ্চম রাউন্ড শেষে শীর্ষে মধ্যাঞ্চল|112310|Desh Rupantor
logo
আপডেট : ২১ ডিসেম্বর, ২০১৮ ২০:০৮
পঞ্চম রাউন্ড শেষে শীর্ষে মধ্যাঞ্চল
অনলাইন ডেস্ক

পঞ্চম রাউন্ড শেষে শীর্ষে মধ্যাঞ্চল

বগুড়ায় দক্ষিণাঞ্চল ও পশ্চিমাঞ্চলের মধ্যকার খেলার দৃশ্য। ছবি: প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ড শেষেও শীর্ষ স্থান ধরে রেখেছে মধ্যাঞ্চল। বৃষ্টি বিঘ্নিত পঞ্চম রাউন্ডে ড্র হয়েছে লিগের দুটি ম্যাচই।

শুক্রবার শেষ দিনে রাজশাহীতে উত্তরাঞ্চলের বিপক্ষে ড্র করে শীর্ষে আছে মধ্যাঞ্চল। অন্যদিকে বগুড়ায় অনুষ্ঠিত ম্যাচে পশ্চিমাঞ্চলের সঙ্গে ড্র করেছে দক্ষিণাঞ্চল।

উত্তরাঞ্চল-মধ্যাঞ্চল

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে আগে ব্যাট করে উত্তরাঞ্চল ১৪৬ রানে গুটিয়ে যায়। মধ্যাঞ্চলের আরাফাত সানি ৩ উইকেট নেন। তাসকিন আহমেদ, শহীদুল ইসলাম ও শুভাগত হোম নেন ২টি করে উইকেট।

জবাবে মধ্যাঞ্চল প্রথম ইনিংসে ১৪৮ রানের লিড নেয়। সাইফ হাসান (৭৫), নাজমুল হোসেন শান্ত (৬৭) ও আব্দুল মজিদের (৫৪) অর্ধশতকে ২৯৪ রান করে দলটি। উত্তরাঞ্চলের পক্ষে ৬ উইকেট নিয়ে উজ্জ্বল ছিলেন সানজামুল ইসলাম। উত্তরাঞ্চল দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১১৩ রান করলে ড্র হয় ম্যাচ।

দক্ষিণাঞ্চল-পশ্চিমাঞ্চল

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চলের মধ্যকার ম্যাচের প্রথম দিনও ভেসে গিয়েছিল বৃষ্টিতে। প্রথমে ব্যাট করে ইয়াসির আলির ৭০ রানে ভর করে পশ্চিমাঞ্চল ৮ উইকেটে ২৬২ রান করে ইনিংস ঘোষণা করে। দক্ষিণাঞ্চলের হয়ে আল-আমিন হোসেন ৩ উইকেট নেন।

জবাবে দক্ষিণাঞ্চল ৮ উইকেটে ১৭৫ রান করে ইনিংস ঘোষণা করে। ফজলে মাহমুদ রাব্বী ৬৯ রানের ইনিংস খেলেন। পশ্চিমাঞ্চলের ফরহাদ রেজা, আবু জায়েদ রাহী, খালেদ আহমেদ ও তাইজুল ইসলাম ২টি করে উইকেট নেন।

প্রথম ইনিংসে ৮৭ রানের লিড পাওয়া পশ্চিমাঞ্চল ৫ উইকেটে ১৫৯ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। ঝড়ো ব্যাটিংয়ে রনি তালুকদার ৫৮ ও মোহাম্মদ আশরাফুল ৫৪ রান করেন। অফ স্পিনার মেহেদী হাসান ৩ উইকেট নেন।

দক্ষিণাঞ্চলের সামনে ২৪৭ রানের লক্ষ্য দাঁড়ায়। ২৮ ওভারে ৫ উইকেটে ১৩২ রান করলে দিনের খেলা শেষ ঘোষণা করা হয়। ড্র হয় ম্যাচ।

পয়েন্ট

৫ ম্যাচে ১ জয়, ৩ ড্র ও ১ হারে মোট ২১.৮৭ পয়েন্ট নিয়ে শীর্ষে মধ্যাঞ্চল। তাদের ঘাড়ের উপর নিশ্বাস ফেলা দক্ষিণাঞ্চলেরও জয়, পরাজয় ও ড্র সমান। তবে ২০.৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তারা।

অন্যদিকে ৫টি করে ম্যাচ খেলে কোনো জয়ের মুখ দেখেনি পশ্চিমাঞ্চল ও উত্তরাঞ্চল। নিজেদের ৫ ম্যাচেই ড্র করেছে দল দুটি। ১৭.৮৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে পশ্চিমাঞ্চল। ১৭.৬৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উত্তরাঞ্চল।

২৪ ডিসেম্বর শুরু শেষ রাউন্ডে হবে শিরোপার নিষ্পত্তি।