বাসায় ফিরলেন নিথর আমজাদ হোসেন|112317|Desh Rupantor
logo
আপডেট : ২১ ডিসেম্বর, ২০১৮ ২১:০৯
বাসায় ফিরলেন নিথর আমজাদ হোসেন
নিজস্ব প্রতিবেদক

বাসায় ফিরলেন নিথর আমজাদ হোসেন

১৪ ডিসেম্বর না ফেরার দেশে পাড়ি জমান আমজাদ হোসেন

বরেণ্য চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেন দীর্ঘদিন পর ফিরলেন আদাবরের নিজ বাসায়, তবে নিথর দেহে। ১৮ নভেম্বর বাসা থেকে বের হওয়ার সময় হঠাৎ ব্রেনস্ট্রোক করে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তারপর সেখান থেকেই উন্নত চিকিৎসার জন্য পাড়ি জমান থাইল্যান্ড। ১৪ ডিসেম্বর না ফেরার দেশে পাড়ি জমান তিনি। নানা জটিলতার কারণে তার লাশ দেশে আনতে দেরি হয়। অবশেষে ১ মাস পর ফিরলেন নিজ বাড়িতে। আমজাদ হোসেনের এমন ফেরা কেউ আশা করেনি। তাই যখন তার লাশ শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নামানো হয় তখন তার লাশ দেখে কান্নায় ভেঙে পড়েন বড় ছেলে সাজ্জাদুল হক দুদুল।

দেশ রূপান্তরকে পরিচালক এস এ হক অলিক বলেন, ‘বিমান বন্দর থেকে লাশ নিয়ে যাওয়া হয়েছে আদাবরের বাসায়। সেখানে শেষবারের মতো পরিবারের সদস্যরা দেখবেন আমজাদ হোসেনকে। তারপর মরদেহ রাখা হবে বারডেমের হিমাগারে।’

শনিবার সকাল ১১টায় সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য আমজাদ হোসেনের লাশ নিয়ে যাওয়া হবে শহীদ মিনারে। এরপর বিএফডিসিতে হবে জানাযা। বিকেলে চ্যানেল আইতে দ্বিতীয় জানাযা শেষে আমজাদ হোসেনের লাশ নিয়ে যাওয়া হবে জামালপুরে। সেখানেই সমাহিত করা হবে গুণী এই নির্মাতাকে।

৭৬ বছর বয়সী এই চলচ্চিত্র ব্যক্তিত্ব একাধারে চলচ্চিত্র পরিচালনা, প্রযোজনা, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক হিসেবে কাজ করেছেন।