আশরাফুলের ঝড়ো ব্যাটিং রোমাঞ্চ ছড়িয়ে ড্র|112357|Desh Rupantor
logo
আপডেট : ২২ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
আশরাফুলের ঝড়ো ব্যাটিং রোমাঞ্চ ছড়িয়ে ড্র
দক্ষিণ ও পূর্বাঞ্চলের ক্রীড়া প্রতিবেদক

আশরাফুলের ঝড়ো ব্যাটিং রোমাঞ্চ ছড়িয়ে ড্র

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ডে দুই ম্যাচই ড্র হয়েছে। নি®প্রাণ ড্র হয়েছে রাজশাহীতে তবে ড্র ম্যাচেও ফলাফল হওয়ার রোমাঞ্চ ছিল বগুড়ায়। বৃষ্টির কারণে এমনিতেই এক দিন পিছিয়ে শুরু হয় দুটি ম্যাচ। তার ওপর দ্বিতীয় দিন খেলা হয়েছে দিনের অর্ধেক সময়। চার দিনের ম্যাচের দুই দিন বৃষ্টিতে প- হওয়ায় দুই ম্যাচের ফল ড্র তা একরকম অবধারিত ছিল। এর মধ্যেই জয়ের লক্ষ্যে হাড্ডাহাড্ডি লড়াই করেছে পূর্বাঞ্চল ও দক্ষিণাঞ্চল। ম্যাচে চার ইনিংসের তিনটিই ডিক্লেয়ার হয়েছে। তবে রাজশাহীর ম্যাচে কোনো ইনিংস ঘোষণা হয়নি।

প্রথম ইনিংসে পূর্বাঞ্চল ৮ উইকেটে ২৬২ রানে ইনিংস ঘোষণা করে, জবাবে দক্ষিণাঞ্চল ডিক্লেয়ার করে ৮ উইকেটে ১৭৫ রান তুলে। দ্বিতীয় ইনিংসে টি-টুয়েন্টি স্টাইলে ব্যাট করে মাত্র ২২ (২১.৫) ওভারের মতো ব্যাট করে ৫ উইকেটে ১৫৯ রানে ইনিংস ঘোষণা দেয় পূর্বাঞ্চল। ৩৭ বলে ৫৪ রানের ঝড়ো ইনিংস খেলেন মোহাম্মদ আশরাফুল। এতে দক্ষিণাঞ্চলের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ২৪৭ রানের। ২৮ ওভারে তারা ৫ উইকেটে ১৩২ রান তোলার পর ড্র মেনে নেয় দুই দল। ৮৭ রানে পিছিয়ে থাকলেও চতুর্থ দিন ১৭ ওভার খেলে ইনিংস ঘোষণা করে দক্ষিণাঞ্চল। বড় লক্ষ্য দেওয়ার সুযোগ পেয়ে দ্রুত রান তোলা শুরু করে পূর্বাঞ্চল। বিশেষ করে আশরাফুল মাত্র ৩৭ বলে ১ ছক্কা ও ৫ চারে ৫৪ রানে ফিরে যান তার পুরোনো রূপে। তার ইনিংসে দক্ষিণাঞ্চলকে আড়াইশো রানের টার্গেট দেওয়া পূর্ণ করে পূর্বাঞ্চল। মাত্র ৪০ ওভারে ওই লক্ষ্য তাড়া করতে নেমে ঝুঁকি নেয়নি আবদুর রাজ্জাকের দল। ৬৯ রানে ৫ উইকেট হারানোর পর নূরুল হাসান ও মেহেদী হাসান উইকেট ধরে রেখে ড্র নিশ্চিত করেন।

নিরুত্তাপ ম্যাচে ব্যাটিং অনুশীলন সেরেছেন মধ্যাঞ্চলের ব্যাটসম্যানরা। প্রথম ইনিংসে তিন টপঅর্ডারের হাফসেঞ্চুরিতে ২৯৪ রান তোলে মধ্যাঞ্চল। আগের দিনের অপরাজিত সাইফ হাসান ৭৫, আবদুল মজিদ ৫৪ রান করেন। মধ্যাঞ্চলকে অলআউট করে দিনের বাকি অংশ পার করে দেন উত্তরাঞ্চলের ব্যাটসম্যানরা। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১১৩ রানের পথে ফরহাদ ৩৩ ও সাব্বির ৪ রানে অপরাজিত থাকতে ম্যাচ ড্র ঘোষণা করা হয়।