হারিস-ইমাম-আমিরে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের জয়|112454|Desh Rupantor
logo
আপডেট : ২২ ডিসেম্বর, ২০১৮ ০৯:২৬
হারিস-ইমাম-আমিরে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের জয়
অনলাইন ডেস্ক

হারিস-ইমাম-আমিরে প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের জয়

ছবি: ডন ডটকম

দক্ষিণ আফ্রিকা সফরে প্রস্তুতি ম্যাচেই বাজিমাত পাকিস্তানের। তিন দিনের গা গরমের ম্যাচটিতে সহজ জয় পেয়েছে দলটি। নৈপুণ্য দেখালেন হারিস সোহেল, ইমাম-উল-হক ও মোহাম্মদ আমির।

দক্ষিণ আফ্রিকার বেনোনির উইলোমুর পার্কে শুক্রবার ক্রিকেট সাউথ আফ্রিকান ক্রিকেট একাদশকে ৬ উইকেটে হারায় পাকিস্তানিস একাদশ।

ম্যাচের তৃতীয় ও শেষ দিন দ্বিতীয় ইনিংসে প্রায় ৫০ ওভারের মতো খেলা পেয়েছিল পাকিস্তানিস একাদশ। জয়ের জন্য লক্ষ্য ছিল ১৯৫ রান। ইমাম ও হারিসের দারুণ ব্যাটিংয়ে ৪০.২ ওভারে মাত্র ৪ উইকেট হারিয়ে সেই লক্ষ্যে যায় অতিথিরা।

ওপেনিংয়ে নামা ইমামের ব্যাট থেকে আসে ৬৬ রান। তার ৯৩ বলের ইনিংসটিতে রয়েছে ১০টি চারের মার। ৭৩ রানে অপরাজিত থাকেন চার নম্বরে ব্যাট করতে নামা হারিস। ৮৭ বলে খেলা তার ইনিংসে চারের মার ১০টি; ছক্কার মার দুটি। অন্যদের মধ্যে শান মাসুদ ২৪ রান করেন।

দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৪৫ রান নিয়ে শনিবারের খেলা শুরু করা দক্ষিণ আফ্রিকান একাদশ ছন্দ ধরে রাখতে পারেনি। খেই হারায় দিনের শুরুতেই। পেস বলে জ্বলে ওঠেন আমির। নিয়ন্ত্রিত বল করেন শাহিন শাহ আফ্রিদি ও ইয়াসির শাহ। পার্টটাইম বোলার হিসেবে একটি উইকেট নেন আজহার আলিও।

তাদের আঁটসাঁট বোলিংয়ের সামনে নিয়মিতই উইকেট হারাতে থাকে সাউথ আফ্রিকান একাদশ। ৭ উইকেটে ১৮২ রানে ইনিংস ঘোষণা করে তারা। দলটি প্রথম ইনিংসে ১২ রানের লিড পাওয়ায় জয়ের জন্য প্রতিপক্ষের লক্ষ্য দাঁড়ায় ১৯৫ রান।

পাকিস্তানিস বোলারদের মধ্যে ১২ ওভারে ৩৫ রানে তিন উইকেট নেন আমির। একটি করে উইকেট নেন শাহিন শাহ ও ইয়াসির।

দক্ষিণ আফ্রিকায় প্রায় আড়াই মাসের সফরে তিন ম্যাচের একটি টেস্ট সিরিজ, পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

সেঞ্চুরিওনে ২৬ ডিসেম্বর শুরু হবে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি।