সালাহ দ্যুতিতে লিভারপুলের জয়|112455|Desh Rupantor
logo
আপডেট : ২২ ডিসেম্বর, ২০১৮ ১০:২৪
সালাহ দ্যুতিতে লিভারপুলের জয়
অনলাইন ডেস্ক

সালাহ দ্যুতিতে লিভারপুলের জয়

উলভারহ্যাম্পটনের বিপক্ষে গোল করার পর সালাহর উল্লাস। ছবি: লিভারপুল টুইটার

বৃষ্টিস্নাত শীতের রাতে আগুন ঝড়ালেন মোহামেদ সালাহ। নিজে করেছেন এক গোল, অবদান রেখেছেন সতীর্থের করা অপর গোলটিতেও। তারকা এই ফরোয়ার্ডের দুর্দান্ত নৈপুণ্যে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান অনেকটা সুদৃঢ় করেছে লিভারপুল।

প্রতিপক্ষের মাঠে শুক্রবার রাতের ম্যাচটিতে ২-০ গোলের জয় পায় অল রেডরা। ম্যাচের শুরুতে দলকে এগিয়ে নেন সালাহ; অবদান রাখেন দ্বিতীয়ার্ধে ভার্জিল ফন ডাইকের করা গোলটিতেও।

এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই বড় দিন উদযাপন করতে পারবে লিভারপুল। ১৮ ম্যাচে ১৫ জয় ও তিন ড্রয়ে তাদের পয়েন্ট ৪৮।

এক ম্যাচ কম খেলে ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ৩৯ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে আছে টটেনহ্যাম হটস্পার।

বৃষ্টিভেজা রাতে ম্যাচের অষ্টাদশ মিনিটে প্রথম গোল পায় লিভারপুল। ডি-বক্সে ফাবিয়ানোর কোনাকুনি পাসে বাঁ পায়ের ফ্লিকে জাল খুঁজে নেন সালাহ। এই নিয়ে চলতি ইপিএলে ১১টি গোল করলেন মিশরীয় এই ফরোয়ার্ড। লিগের সর্বোচ্চ গোলের তালিকায় তার অবস্থান শীর্ষে। ১০ গোল নিয়ে দ্বিতীয়স্থানে আর্সেনালের পিয়েরে-এমেরিক আউবামেয়াং।

আক্রমণাত্মক খেলা ধরে রাখে লিভারপুল। প্রথমার্ধে আরও কিছু সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি তারা। ম্যাচের ৬৮তম মিনিটে দ্বিতীয় গোল পায় অতিথিরা। উচু করে নেওয়া শটে ডি-বক্সে বল পাঠান সালাহ। জালে বল পাঠানোর জন্য ডাচ সেন্টার-ব্যাক ফন ডাইকের বাঁ পায়ের টোকাই ছিল যথেষ্ট।

গোল করে ও করিয়ে ম্যাচ সেরা হন সালাহ।