তাণ্ডব শেষে ফিরলেন লুইস|112491|Desh Rupantor
logo
আপডেট : ২২ ডিসেম্বর, ২০১৮ ১৮:০৩
তাণ্ডব শেষে ফিরলেন লুইস
অনলাইন ডেস্ক

তাণ্ডব শেষে ফিরলেন লুইস

টাইগার বোলারদের উপর এভিন লুইসের তাণ্ডব। ছবি: নাজমুল হক বাপ্পি

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে ঝড় তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। নির্দিষ্ট করে বললে এভিন লুইস। এই ক্যারিবিয়ানের তাণ্ডবে শুরুতেই ছন্নছাড়া হয়ে পড়ে বাংলাদেশ।

সিরিজ নির্ধারণী ম্যাচে টস জিতে আগে বোলিং বেছে নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। রাতের শিশির এড়ানোর জন্য সেই সিদ্ধান্তকে দারুণই মনে হচ্ছিল।

কিন্তু দুই ওয়েস্ট ইন্ডিজ ওপেনার এভিন লুইস ও শাই হোপ ঝড় তোলেন শুরু থেকেই। মাত্র ৩.১ ওভারে দলীয় অর্ধশতক পূরণ করে ফেলে ওয়েস্ট ইন্ডিজ।

পঞ্চম ওভারের শেষ বলে শাই হোপকে ফিরিয়ে অবশ্য জুটি ভাঙেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ১২ বলে ১ ছক্কা ও ৩ চারে ২৩ রান করেন তিনি। ২ রান করা কিমো পলকে ফিরিয়ে দেন মোস্তাফিজুর রহমান।

তবে লুইস ঝড় চলতেই থাকে। ১৮ বলেই ৩ চার ও ৬ ছক্কায় পূরণ করে ফেলেন টি-টুয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ ফিফটি। ওয়েস্ট ইন্ডিজ দলীয় ১০০ পূরণ করে ৭.১ ওভারে।

শেষ পর্যন্ত লুইসকে ফিরিয়ে স্বস্তি ফেরান মাহমুদউল্লাহ রিয়াদ। দশম ওভারের দ্বিতীয় বোল্ড হন লুইস। ফেরার আগে করেন ৩৬ বলে ৮৯ রান। ৬ চারের সঙ্গে মেরেছেন ৮ ছক্কা।

লুইসকে ফেরানোর পরের বলেই শিমরন হেটমায়ারকে ফিরিয়ে দেন মাহমুদউল্লাহ। এই প্রতিবেদন লেখার সময় ১০ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ১২৩/৪।