দেম্বেলে-মেসির গোলে বার্সার জয়|112657|Desh Rupantor
logo
আপডেট : ২৩ ডিসেম্বর, ২০১৮ ১০:৩১
দেম্বেলে-মেসির গোলে বার্সার জয়
অনলাইন ডেস্ক

দেম্বেলে-মেসির গোলে বার্সার জয়

মেসি-দেম্বেলের গোল উল্লাস। ছবি: বার্সেলোনা টুইটার

ছন্দ ধরে রাখলেন উসমানে দেম্বেলে ও লিওনেল মেসি। তাদের গোলে সেল্তা ভিগোকে হারিয়ে লা লিগায় জয়ধারা ধরে রাখার পাশাপাশি পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে বছর শেষ করেছে বার্সেলোনা।

কাম্প নউয়ে শনিবার রাতে সেল্তাকে ২-০ গোলে হারায় কোচ এরনেস্তো ভালভেরদের দল। ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে নিয়ে যান দেম্বেলে; প্রধমার্ধের খেলা শেষ হওয়ার আগ মুহূর্তে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

এই জয়ে ১৭ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট সর্বোচ্চ ৩৭। ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। তৃতীয়স্থানে আছে সেভিয়া, ৩১ পয়েন্ট নিয়ে। এক ম্যাচ কম খেলে চতুর্থস্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ২৯।

নিজেদের মাঠে ম্যাচের দশম মিনিটেই গোল পেয়ে যায় বার্সেলোনা। জর্দি আলবার পাসে ডি-বক্স থেকে জোরালো শট নেন মেসি। বাঁ দিকে ঝাঁপিয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ডের প্রচেষ্টা রুখে দিলেও গোলপোস্ট অক্ষত রাখতে পারেননি সেল্তা গোলরক্ষক। ফিরে আসা বল ফাঁকায় পেয়ে বা পায়ের শটে জালে জড়ান দেম্বেলে। এই নিয়ে চলতি লা লিগায় ১৬ ম্যাচে সাত গোল করলেন বার্সেলোনার এই ফরাসি ফরোয়ার্ড।

প্রথমার্ধের নির্ধারিত সময়ের শেষ মিনিটে জালের দেখা পান মেসি। জর্দি আলবার ক্রস থেকে বল পেয়ে ডি-বক্সে ঢুকেই বাঁ পায়ের কোনাকুনি শটে জাল খুঁজে নেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। লিগে গত তিন ম্যাচে এটা মেসির ষষ্ঠ গোল; ১৫ গোলে লিগের সর্বোচ্চ গোলের তালিকায় আছেন শীর্ষে।

দ্বিতীয়ার্ধে রক্ষণে আরও মনোযোগী হয় সেল্তা। এই সময়ে আর কোনো গোলের দেখা পায়নি বার্সেলোনা।