সুলশারের অধীনে প্রথম ম্যাচে ম্যানইউর বিশাল জয় |112663|Desh Rupantor
logo
আপডেট : ২৩ ডিসেম্বর, ২০১৮ ১১:৩০
সুলশারের অধীনে প্রথম ম্যাচে ম্যানইউর বিশাল জয়
অনলাইন ডেস্ক

সুলশারের অধীনে প্রথম ম্যাচে ম্যানইউর বিশাল জয়

ম্যানচেস্টার ইউনাইটেড খেলোয়াড়দের গোল উল্লাস। ছবি: ম্যানচেস্টার ইউনাইটেড টুইটার

নতুন কোচ উলে গুনার সুলশারের অধীনে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। নতুন কোচের অধীনে প্রথম ম্যাচেই কার্ডিফ সিটিকে উড়িয়ে দিয়েছে রেড ডেভিলরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে কার্ডিফের মাঠ থেকে ৫-১ গোলের জয় নিয়ে ফেরে ইউনাইটেড। গত পাঁচ বছরে এই প্রথম প্রতিপক্ষের জালে পাঁচ গোল করল দলটি। ২০১৩ সালে অ্যালেক্স ফার্গুসনের অধীনে ওয়েস্ট ব্রমের বিপক্ষে পাঁচ গোল করেছিল তারা। ৫-৫ গোলে ড্র হয়েছিল ওই ম্যাচ।

ব্যর্থতার দায়ে গত মঙ্গলবার কোচ জোসে মরিনিয়োকে বরখাস্ত করে ইউনাইটেড। মৌসুমের শেষ পর্যন্ত অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয় ক্লাবটির সাবেক ফুটবলার সুলশারকে। ক্লাবটির দায়িত্ব নিয়েই প্রথম ম্যাচেই সম্ভাবনার বড় প্রমাণ দিলেন নরওয়ের এই কোচ।

প্রতিপক্ষের মাঠে দাপুটে ফুটবল খেলে ইউনাইটেড। ম্যাচ শুরুর তৃতীয় মিনিটেই এগিয়ে যায় দলটি। ফ্রি-কিক থেকে গোল করেন ইংলিশ ফরোয়ার্ড মার্কাস র‌্যাশফোর্ড। ২৯তম মিনিটে পল পগবার পাসে ব্যবধান দ্বিগুণ করেন আন্দের এররেরা। নয় মিনিটের মধ্যে পেনাল্টি থেকে একটি গোল শোধ করে কার্ডিফ।

প্রথমার্ধের খেলা শেষ হওয়ার চার মিনিট আগে ডি-বক্সে অঁতনি মার্শিয়ালের দারুণ নৈপুণ্যে তৃতীয় গোল পায় ইউনাইটেড। দ্বিতীয়ার্ধে জেসে লিনগার্ডের জোড়া গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ডের সবচেয়ে সফল ক্লাব।

এই জয়ে ষষ্ঠস্থানে থাকা ইউনাইটেডের পয়েন্ট দাঁড়িয়েছে ১৮ ম্যাচে আট জয় ও পাঁচ ড্রয়ে ২৯। শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৪৮।

১৮ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে দিনের অপর ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে ২-১ গোলে হারা ম্যানচেস্টার সিটি। ৩৯ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে এক ম্যাচ কম খেলা টটেনহ্যাম হটস্পার। ৩৭ পয়েন্ট করে নিয়ে চতুর্থস্থানে চেলসি, পঞ্চমস্থানে আর্সেনাল।