শাহরুখ কেন বামনের চরিত্রে?|112677|Desh Rupantor
logo
আপডেট : ২৩ ডিসেম্বর, ২০১৮ ১৪:৪৫
শাহরুখ কেন বামনের চরিত্রে?
অনলাইন ডেস্ক

শাহরুখ কেন বামনের চরিত্রে?

শাহরুখ খানের নতুন ছবি ‘জিরো’ বক্স অফিসে প্রত্যাশা মতো ‘হিট’ না হলেও বামন চরিত্রটি নিয়ে বেশ আলোচনা হচ্ছে। এই চরিত্রের জন্য পরিচালক আনন্দ এল রাই শাহরুখকে কেন বেছে নিলেন, সেই প্রশ্নের উত্তর খুঁজছেন অনেকেই।

শাহরুখ কোনো ছবিতে থাকা মানেই ‘হিট’- পরিচালক শুধু এই ভাবনা থেকে কিং খানকে কাস্ট করেননি। ছবি মুক্তির আগে তিনি বলেন, “শুধু অভিনেতা হিসেবে নয়, শাহরুখ ব্যক্তি হিসেবেও জীবনকে নানাভাবে দেখেছেন। আমার গল্পটি তিন ইঞ্চি লম্বা একজনের। এই প্রতিবন্ধকতা শাহরুখের থেকে অন্য কেউ ভালো উপলব্ধি করতে পারতেন না।”

হিন্দুস্তান টাইমসকে দেওয়া অন্য এক সাক্ষাৎকারে আনন্দ বলেন, “আমি অপূর্ণতা উদযাপন করতে চেয়েছি। মানুষের মধ্যে যে অপূর্ণতা থাকে, আমি সেটিকে সামনে এনেছি। সম্পূর্ণ মানুষ হওয়ার মধ্যে কোনো কৃতিত্ব নেই। অসম্পূর্ণতারও নিজস্ব এক সৌন্দর্য আছে যা শাহরুখের থেকে কেউ ভালো জানে না।”

ছবিটিতে শাহরুখকে বিশেষ প্রযুক্তি ব্যবহার করে ক্যামেরায় বামন দেখানো হয়েছে। কোনো লম্বা ব্যক্তির সঙ্গে বামন চরিত্রের কথোপকথনের দৃশ্য থাকলে ‘ফোর্সড পারস্পেকটিভ’ প্রযুক্তি ব্যবহার করা হয়, যার কারণে অপটিক্যাল ইলিউশন তৈরি হয়।

ছবিতে শাহরুখ, ক্যাটরিনা এবং আনুশকার সঙ্গে আরও অভিনয় করেছেন অভয় দেওল এবং মাধবন। বিশেষ গানে আছেন সালমান খান। ক্যামিও চরিত্রে আছেন প্রয়াত শ্রীদেবী, কাজল, রানি মুখার্জি, আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন, কারিশমা কাপুর এবং জুহি চাওলার মতো তারকা।