পোশাক শ্রমিকদের বিক্ষোভে পুলিশের লাঠিপেটা|112678|Desh Rupantor
logo
আপডেট : ২৩ ডিসেম্বর, ২০১৮ ১৪:৪৫
পোশাক শ্রমিকদের বিক্ষোভে পুলিশের লাঠিপেটা
গাজীপুর প্রতিনিধি

পোশাক শ্রমিকদের বিক্ষোভে পুলিশের লাঠিপেটা

বেতন বাড়ানোর দাবিতে গাজীপুর সদর উপজেলার রাজেন্দ্রপুর এলাকায় এন এ জেড কম্পোজিট নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছে। রোববার সকালে বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানা এলাকায় থাকা দুটি মোটরসাইকেল ও একটি কাভার্ডভ্যানে অগ্নিসংযোগ করে। পরে পুলিশ লাঠিপেটা ও টিয়ারশেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আন্দোলনরত শ্রমিকরা জানান, সরকার ঘোষিত নিয়মে বেতন-ভাতা প্রদানের দাবিতে বেশ কিছুদিন ধরে আন্দোলন করে আসছিলেন ওই কারখানার কয়েক হাজার শ্রমিক। কারখানা কর্তৃপক্ষ তাদের দাবি না মেনে পূর্বের হারেই বেতন ভাতা দিয়ে আসছিল। এ নিয়ে কারখানার শ্রমিকদের মাঝে অসন্তোষ ও ক্ষোভ দেখা দেয়।

বেতন বাড়ানোর দাবিতে রোববার সকালেও শ্রমিকরা কর্মবিরতি করে কারখানার সামনে বিক্ষোভ শুরু করেন। তারা কারখানা থেকে রাস্তায় নেমে সড়ক অবরোধের চেষ্টা করলে শ্রমিকদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এতে ১০ জন শ্রমিক আহত হয়েছেন।

গাজীপুর শিল্প পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) হাবিবুর রহমান জানান, এন এ জেড পোশাক কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে। পরে পুলিশ লাঠিপেটা ও টিয়ারশেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।