logo
আপডেট : ২৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
রাজশাহীতে দুই আসনে বেকায়দায় বিএনপি
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে দুই আসনে বেকায়দায় বিএনপি

 

 

প্রার্থিতা নিয়ে কোন্দল ও আইনি জটিলতায় রাজশাহীর দুটি আসনে বেকায়দায় পড়েছে বিএনপি। রাজশাহী-৫ আসনে দুই নেতা নাদিম মোস্তফা এবং নজরুল ইসলামের টানাটানিতে এখনো প্রচারই জমেনি। আর রাজশাহী-৬ আসনের আবু সাইদ চাঁদের প্রার্থিতা আটকে গেছে আদালতে। দুই আসনে প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির এ অবস্থায় আশার আলো দেখছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট। এখানে নৌকার প্রার্থীর বিজয় অনেকটা সহজ হয়ে গেছে বলে মনে করছেন তারা।

পুঠিয়া ও দুর্গাপুর উপজেলা নিয়ে গঠিত রাজশাহী-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী চিকিৎসক মনসুর রহমান। বিএনপির প্রার্থী নিয়ে নেতাকর্মীরা বিভক্ত। এখানে নাদিম মোস্তফা চূড়ান্ত মনোনয়ন পেলেও এক রিটের পরিপ্রেক্ষিতে অধ্যাপক নজরুল ইসলামকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দিতে নির্দেশ দেয় হাইকোর্ট।

এরপর প্রার্থিতা ফেরাতে নাদিম মোস্তফাও ছুটছেন আদালতে আর রায়ের কপি না পাওয়ায় প্রতীক পাননি নজরুল। এসব কারণে বিভক্ত স্থানীয় বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা।

এই সুযোগে অনেকটা ফাঁকা মাঠে প্রচারে ব্যস্ত নৌকার প্রার্থী ডা. মনসুর রহমান। এই আসনে আরো আছেন জাতীয় পার্টির আবু হোসেন, ইসলামী আন্দোলনের রুহুল আমিন এবং জাকের পার্টির শফিকুল ইসলাম।