সঞ্জীব চৌধুরীর জন্মদিনে টিএসসিতে উৎসব|112866|Desh Rupantor
logo
আপডেট : ২৪ ডিসেম্বর, ২০১৮ ১৫:১৬
সঞ্জীব চৌধুরীর জন্মদিনে টিএসসিতে উৎসব
নিজস্ব প্রতিবেদক

সঞ্জীব চৌধুরীর জন্মদিনে টিএসসিতে উৎসব

প্রয়াত সংগীতশিল্পী সঞ্জীব চৌধুরীর জন্মদিন ২৫ ডিসেম্বর। এ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অনুষ্ঠিত হবে ‘সঞ্জীব উৎসব’। সপ্তমবারের মতো অনুষ্ঠিত এই উৎসব আয়োজন করছে সঞ্জীব উৎসব উদ্‌যাপন পর্ষদ।

উৎসবে গান পরিবেশন করবে সংগীতশিল্পী জয় শাহরিয়ার, বে অফ বেঙ্গল, ব্যান্ড শহরতলি, গানকবি, সিনা হাসান অ্যান্ড বাংলা ফাইভ, সুহৃদ, ঢাকা বিশ্ববিদ্যালয় কালচারাল সোসাইটিসহ অনেকে।

আয়োজনটির সহযোগিতায় রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি ও আজব কারখানা। উৎসব শুরু হবে বিকেল ৪টায়, চলবে রাত ৮টা পর্যন্ত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র সঞ্জীব চৌধুরী ছিলেন সৃজনশীল লেখক, শিল্পী ও সাংবাদিক। বাপ্পা মজুমদারকে নিয়ে তিনি গড়ে তুলেছিলেন ‘দলছুট’ ব্যান্ড।

সঞ্জীব চৌধুরীর গাওয়া গান এখনো সমান জনপ্রিয়। তার কণ্ঠে জনপ্রিয়তা পায়- আমি তোমাকেই বলে দেব, তোমার ভাঁজ খোলো আনন্দ দেখাও, আমাকে অন্ধ করে দিয়েছিল চাঁদ, স্বপ্নবাজি, গাড়ি চলে না, এই কান্নাভেজা আকাশ আমার ভালো লাগে না ও বায়োস্কোপ।

১৯৬৪ সালের ২৫ ডিসেম্বর হবিগঞ্জের বানিয়াচং উপজেলার মাকালকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন সঞ্জীব চৌধুরী। ২০০৭ সালের ১৯ ডিসেম্বর তিনি মৃত্যুবরণ করেন। তাকে স্মরণ করে টিএসসিতে সপ্তমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ‘সঞ্জীব উৎসব’।