‘কোহলি চমৎকার একজন অধিনায়ক’|112868|Desh Rupantor
logo
আপডেট : ২৪ ডিসেম্বর, ২০১৮ ১৫:২৫
‘কোহলি চমৎকার একজন অধিনায়ক’
অনলাইন ডেস্ক

‘কোহলি চমৎকার একজন অধিনায়ক’

ছবি: বিসিসিআই টুইটার

পার্থ টেস্টে টিম পেইনের সঙ্গে ভারতের অধিনায়ক বিরাট কোহলির আচরণ নিয়ে অনেকে সমালোচনা করলেও তার নেতৃত্বগুণের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন মিচেল স্টার্ক। এই অজি পেসারের মতে, কোহলি চমৎকার একজন অধিনায়ক।

পার্থ টেস্টের তৃতীয় দিনে পেইন ও উসমান খাজার ব্যাটিংয়ের সময় অস্ট্রেলিয়া অধিনায়ক পেইনের সঙ্গে বাদানুবাদে জড়ান কোহলি। বিতর্কের জন্ম দেয় তাদের এই বিবাদ। এ ঘটনার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক সমালোচিত হন কোহলি। দুই অধিনায়কের পক্ষ নিয়ে পরবর্তীতে কথার লড়াইয়ে জড়ান সাবেক অনেক ক্রিকেটার।

অধিনায়ক কোহলির আচরণ ভালো করেই জানা স্টার্কের। আইপিএলে যে দুজনই খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে। পার্থ টেস্টে কোহলির আচরণে বাজে কিছু দেখছেন না স্টার্ক।

“আমি বিরাটের সঙ্গে আইপিএলে দুটি মৌসুমে খেলেছি। সে চমৎকার একজন অধিনায়ক। সে চমৎকার একজন খেলোয়াড়ও।”

কোহলির আচরণ নিয়ে নানা মন্তব্য আসছে। ভারতের কোচ রবি শাস্ত্রীর দৃষ্টিতে, কোহলি ‘খুবই ভদ্র মানুষ’। অস্ট্রেলিয়ার সাবেক ওপেনিং ব্যাটার ম্যাথু হেইডেনের বলছেন- কোহলি যতটা না ভারতীয়, তার চেয়ে বেশি অস্ট্রেলিয়ান।

অবশ্য কোহলির এমন আচরণে খেদ নেই অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার ও অধিনায়ক পেইনের। ল্যাঙ্গার তো জানিয়েছেন, কোহলির আচরণে তিনি মজা পেয়েছেন।