‘বুড়ো’ রাজ্জাকের ৭ উইকেট|112885|Desh Rupantor
logo
আপডেট : ২৪ ডিসেম্বর, ২০১৮ ১৮:০৫
‘বুড়ো’ রাজ্জাকের ৭ উইকেট
অনলাইন ডেস্ক

‘বুড়ো’ রাজ্জাকের ৭ উইকেট

ইনিংসে ৭ উইকেট নিয়েছেন। রাজ্জাকের মুখে হাসি তো থাকবেই। ছবি: বিজ্ঞপ্তি

জাতীয় দলের বাইরে থাকলেও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরমারদের একজন আব্দুর রাজ্জাক। ৩৬ বছর বয়সেও বাঁহাতি স্পিনারের বোলিংয়ে ধার কমেনি এতটুকুও। বাংলাদেশে ক্রিকেটে লিগে (বিসিএল) এক ইনিংসেই ৭ উইকেটে নিয়ে তার প্রমাণ দিলেন আরেকবার।

সোমবার শুরু হয়েছে বিসিএলের এবারের আসরের ষষ্ঠ ও শেষ রাউন্ড। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উত্তরাঞ্চলের মুখোমুখি দক্ষিণাঞ্চল। আর এম্যাচেই উত্তরাঞ্চলের বিপক্ষে ৭ উইকেট শিকার করেছেন রাজ্জাক।

রাজ্জাকের আলো কাড়া দিনে উত্তরাঞ্চল প্রথম ইনিংসে গুটিয়ে গেছে ২৯৩ রানে। পরে দক্ষিণাঞ্চল তাদের প্রথম ইনিংসের ব্যাটিং শুরু করে। দিনের খেলা শেষ হওয়ার আগে ১ উইকেটে ২১ রান করেছে দলটি।

টস জিতে ব্যাট করতে নামা উত্তরাঞ্চলের শুরুটা খারাপ ছিল না। উদ্বোধনী জুটিতেই ৬০ রান যোগ করে ফেলে দলটি। ওপেনার মিজানুর রহমানকে ফিরিয়ে দলকে প্রথম সাফল্য উপহার দেন রাজ্জাক। আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিকীকে (৪৪) ফিরিয়েছেন মেহেদী হাসান। এরপর রাজ্জাক তুলে নেন ফরহাদ হোসেন (২৪) ও জহুরুল ইসলামকে (৩)।

পরের ওভারেই শফিউল ইসলাম নাঈম ইসলামের (৫) উইকেট তুলে নিলে ১০৯ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়ে উত্তরাঞ্চল। রাজ্জাকের চতুর্থ আঘাতে ধীমান ঘোষও ফিরে যান মাত্র ১২ রানে। তাতে ১৩৬ রানে ৬ উইকেট নেই উত্তরাঞ্চলের।

সেখান থেকে জিয়াউর রহমান ও আরিফুলের ব্যাট ঘুরে দাঁড়ায় দলটি। ৬৯ রান করা জিয়াউর রহমানকে ফিরিয়ে ১৩৫ রানের সেই জুটি ভাঙেন নাহিদুল।

পরের ওভারেই সানজামুল ইসলামকে (০) ফিরিয়ে এবারের আসরে তৃতীয়বারের মতো ৫ উইকেট শিকার করেন রাজ্জাক। প্রথম শ্রেণির ক্রিকেটে এ নিয়ে ৩৭ বার ৫ উইকেট পেলেন জাতীয় দলের সাবেক এই স্পিনার। এরপর আরিফুলকে নিজের ষষ্ঠ ও এবাদত হোসেনকে সপ্তম শিকার বানিয়ে গুটিয়ে দেন উত্তরাঞ্চলের ইনিংস।

আরিফুলের জন্য দিনটা অবশ্য হতাশার। হতভাগাই বলতে হবে তাকে। মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন জাতীয় দলের অলরাউন্ডার। তিন ঘণ্টা ব্যাট করে ১৫১ বলে ৯৮ রানের ইনিংস খেলেন তিনি ৬ ছক্কা ও ৩ চারে।