সারা দেশে গ্রেপ্তার অর্ধশতাধিক|112963|Desh Rupantor
logo
আপডেট : ২৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
নাশকতা সহিংসতা ভাঙচুর
সারা দেশে গ্রেপ্তার অর্ধশতাধিক
রূপান্তর ডেস্ক

সারা দেশে গ্রেপ্তার অর্ধশতাধিক

দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীসহ ৬৯ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গত রোববার রাত থেকে গতকাল সোমবার দুপুর পর্যন্ত আটকদের মধ্যে ফেনীতে ২৪, চাপাইনবাবগঞ্জে ৩৩, হবিগঞ্জে পাঁচ, জামালপুরে চার, চট্টগ্রামে তিন এবং চাঁদপুর ও কুমিল্লায় একজন করে রয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

ফেনী : জেলায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীসহ ২৪ জনকে আটক করেছে পুলিশ। রোববার দিবাগত রাতে জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। জেলা পুলিশ সুপারের নিয়ন্ত্রণ কক্ষে কর্মরত এএসআই মো. শিমুল এ তথ্য জানান। আটকদের মধ্যে আটজন বিএনপি ও অঙ্গসংগঠনের এবং চারজন জামায়াত-শিবিরের কর্মী। বাকি ১২ জনের মধ্যে সন্দেহভাজন ও গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ : জেলা গোয়েন্দা পুলিশের এসআই জাহিদ জানান, রোববার দিবাগত রাত থেকে সোমবার সকাল পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের দল পাঁচটি উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ৩৩ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। এদের মধ্যে জামায়াত নেতা ও মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন রয়েছেন। তারা নাশকতা, অস্ত্র ও বিস্ফোরক মামলার আসামি।

হবিগঞ্জ : জেলা কৃষক দলের সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আওয়ালসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার গভীর রাত থেকে সোমবার সকাল পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। পুলিশ জানায়, তাদের বিরুদ্ধে শায়েস্তাগঞ্জে আওয়ামী লীগ অফিস ভাঙচুর, পুলিশ এসল্টসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।

জামালপুর : জেলার ইসলামপুর উপজেলার চেয়ারম্যান ও বিএনপির সাধারণ সম্পাদক নবী নেওয়াজ খান লোহানী বিপুলসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাকিরা হলেন ইসলামপুর উপজেলা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি এস এম রুহুল আমিন মামুন (৩৮), ইসলামপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আক্রাম হোসেন সরকার (৩৫) ও ছাত্রদল নেতা রেজাউল করিম (৩৪)। রোববার গভীর রাতে ইসলামপুরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। সোমবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

ইসলামপুর থানার ওসি আসলাম হোসেন জানান, রোববার রাতে পৌরসভার বেপারীপাড়া মোড়ে নৌকা প্রতীকের নির্বাচনী প্রচার কেন্দ্র ও একটি মোটরসাইকেল ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ওই ঘটনায় বেপারীপাড়া এলাকার ইসমাইল হোসেন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে নাশকতার অভিযোগে চেয়ারম্যান বিপুলসহ ৩১ জনের নামে এবং অজ্ঞাত আরো ২০-২৫ জনকে আসামি করে ইসলামপুর থানায় মামলা করেন। ওই মামলায় তাদের গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম : নগর গোয়েন্দা পুলিশের এসআই মোজাম্মেল হোসাইন বলেন, রোববার সকালে নগরীর হালিশহর থানার ‘এ’ ব্লকের বহুরূপী মাঠ এলাকায় অভিযান চালিয়ে জামায়াতে ইসলামীর কর্মী ‘বোমা কারিগর’ নাজিম উদ্দিন চৌধুরীসহ (৩৮) তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি দুজন হলেন আবুল বশর সবুজ (৩২) ও আবদুল হান্নান (২৭)। নাজিমের বিরুদ্ধে কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় বিস্ফোরক আইন ও বিশেষ ক্ষমতা আইনে চারটি মামলা রয়েছে বলে জানান মোজাম্মেল।

চাঁদপুর : চাঁদপুর-৩ আসনে ধানের শীষ প্রার্থীর প্রধান নির্বাচন প্রধান সমন্বয়কারী, নির্বাচনী চিফ এজেন্ট ও জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সলিম উল্যাহ সেলিমকে বিশেষ ক্ষমতা আইনে আটক করা হয়েছে। চাঁদপুর মডেল থানার ওসি নাছিম জানান, সোমবার দুপুরে শহরের জে এম সেনগুপ্ত রোডের ধানের শীষের প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিকের বাসভবন থেকে বিজিবি ও পুলিশ সদস্যরা যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করেন।

কুমিল্লা : জেলার চৌদ্দগ্রামে রোববার রাতে ১২টি ককটেলসহ ইয়াছিন নামে এক জামায়াত কর্মীকে আটক করেছে পুলিশ। তিনি উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের যুগিরহাট গ্রামের মৃত আসলাম মিয়ার ছেলে।