রাজশাহীতে আ. লীগের দ্বন্দ্ব মিটেছে|112971|Desh Rupantor
logo
আপডেট : ২৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
রাজশাহীতে আ. লীগের দ্বন্দ্ব মিটেছে
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে আ. লীগের দ্বন্দ্ব মিটেছে

একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরও রাজশাহীর ৬টি আসনের মধ্যে পাঁচটিতেই আওয়ামী লীগের সামনে বড় চ্যালেঞ্জ ছিল স্থানীয় পর্যায়ে অন্তর্দ্বন্দ্ব মেটানো। ভোটের প্রচার শুরুর পরও তৃণমূলে দ্বন্দ্ব ছিল প্রকাশ্য। কয়েক দিন আগে সব বিভেদ ভুলে একসঙ্গে মাঠে নেমেছে স্থানীয় আওয়ামী লীগ।

তৃণমূলের নেতারা বলছেন, মূলত প্রতীক বরাদ্দের পর জেলা আওয়ামী লীগের বিশেষ উদ্যোগের ফলে এটা সম্ভব হয়েছে। নির্বাচনী তফসিল ঘোষণার পর গোদাগাড়ী, তানোর, বাগমারা, চারঘাট, বাঘা, পুঠিয়া, দুর্গাপুর, পবা ও মোহনপুরে স্থানীয় সংসদ সদস্যদের বিরুদ্ধে প্রকাশ্য নেয় আওয়ামী লীগের বড় একটি অংশ। কোনো কোনো জায়গায় এই দূরত্ব প্রকট আকার ধারণ করে। ভোটের প্রচারের শুরুতে প্রার্থীদের পক্ষে মাঠে নামেননি অনেক নেতাকর্মী। পরবর্তী সময়ে স্থানীয় নেতাদের উদ্যোগে এক ছাতার নিচে আসেন সবাই।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ দাবি করেছেন, সব আসনেই নৌকার পক্ষে দলীয় নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান চঞ্চল জানান, তৃণমূলকে সক্রিয় করার জন্য কাজ শুরু হয় প্রার্থী তালিকা চূড়ান্তের পর পরই। আসাদুজ্জামান আসাদের উদ্যোগে গত ৮ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। ঐ সভার মূল লক্ষ্যই ছিল নিজেদের মধ্যকার দূরত্ব ঘুচানো।