ঐক্যফ্রন্টের আজকের নির্বাচনী প্রচার স্থগিত|113021|Desh Rupantor
logo
আপডেট : ২৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
ঐক্যফ্রন্টের আজকের নির্বাচনী প্রচার স্থগিত
নিজস্ব প্রতিবেদক

ঐক্যফ্রন্টের আজকের নির্বাচনী প্রচার স্থগিত

জাতীয় ঐক্যফ্রন্টের পূর্বঘোষিত আজকের সব ধরনের নির্বাচনী প্রচার স্থগিত করা হয়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার একান্ত সচিব ও ঐক্যফ্রন্ট নেতা এ বি এম আবদুস সাত্তার স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। ফ্রন্টের শীর্ষ নেতারা ঢাকার কোন কোন আসনে প্রচার চালাবেন, সে বিষয়ে গতকাল সোমবার রাতে বিএনপিপ্রধান বিরোধী রাজনৈতিক মোর্চার পক্ষ থেকে জানানো হয়েছিল। পরে রাতেই ফ্রন্টের পক্ষ থেকে প্রচার স্থগিতের চিঠি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসন, পুলিশ সদর দপ্তর, ডিএমপি, বিএনপি চেয়ারপারসনের কার্যালয় এবং ঢাকা মহানগর বিএনপির প্রতিটি কমিটির কাছে পাঠানো হয়। এতে বলা হয়েছে, ‘পুলিশের গ্রেপ্তার-তাণ্ডব ও আওয়ামী লীগের সন্ত্রাসের প্রতিবাদে ঢাকা মহানগর এলাকায় জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের ২৫ ডিসেম্বরের পথসভার কর্মসূচি স্থগিত করা হয়েছে।’

এ বিষয়ে বিএনপির প্রেস উইংয়ের সমন্বয়কারী শায়রুল কবির খান দেশ রূপান্তরকে বলেন, ‘অনিবার্য কারণবশত প্রচারণা স্থগিত করা হয়েছে। আজ (মঙ্গলবার) সকালে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।’ প্রচার স্থগিতের বিষয়ে মঙ্গলবার বিস্তারিত জানানো হবে বলে গণফোরামের পক্ষ থেকেও বলা হয়েছে।

এদিকে বর্তমান পরিস্থিতি ও নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ তৈরি হচ্ছে না এ বিষয়টি অবহিত করার জন্য আজ দুপুর ১২টায় নির্বাচন কমিশনে যাবেন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে সাংবাদিকদের মুখোমুখি হবেন বলেও জানান তিনি।