সবাইকে ভোট দিতে বললেন রাষ্ট্রপতি|113195|Desh Rupantor
logo
আপডেট : ২৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০
সবাইকে ভোট দিতে বললেন রাষ্ট্রপতি
নিজস্ব প্রতিবেদক

সবাইকে ভোট দিতে বললেন রাষ্ট্রপতি

দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে দল-মত ও ধর্ম-বর্ণনির্বিশেষে সব মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুুল হামিদ। গতকাল মঙ্গলবার বড়দিনে বঙ্গভবনে খ্রিস্টান সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, ‘একাদশ জাতীয় সংসদের নির্বাচনের আর মাত্র চার দিন বাকি রয়েছে। আমি আশা করছি, দল-মতনির্বিশেষে আপনারা সবাই

নির্বাচনের দিন আপনাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।’ আগামী দিনগুলোতে সুখী, সমৃদ্ধ ও আনন্দময় জীবন কামনা করে বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের লোকজনের প্রতি শুভেচ্ছা জানান রাষ্ট্রপ্রধান।

তিনি বলেন, ‘আমাদের দেশের উন্নয়ন ও অগ্রগতির ক্ষেত্রে এই সাম্প্রদায়িক সম্প্রীতির গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।’ যিশুখ্রিস্টকে মুক্তির দূত ও আলোকবর্তিকা অভিহিত করে রাষ্ট্রপতি বলেন, যিশুখ্রিস্ট বিশ্বে শান্তির বাণী প্রচার করেছেন এবং তার দর্শন ছিল ভালোবাসা, সেবা, ক্ষমা ও সমবেদনাভিত্তিক একটি শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠা করা।

তিনি বলেন, ‘আমি মনে করি, যিশুখ্রিস্টের শিক্ষা ও ধারণা এই সমস্যাজর্জরিত বিশ্বে শান্তি, সম্প্রীতি ও বিভিন্ন জাতির মধ্যে ঐক্য প্রতিষ্ঠায় অত্যন্ত গুরুত্বপূর্ণ।’ রাষ্ট্রপতি আবদুল হামিদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুখী, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলার জন্য সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

রাষ্ট্রপতি ও তার স্ত্রী রাশিদা খানম বঙ্গভবনে এ সংবর্ধনার আয়োজন করেন। এখানে আলোকসজ্জাসহ একটি ক্রিসমাস ট্রি বসানো হয়। কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও, ডিপ্লোমেটিক কোরের ডিন আর্চবিশপ জর্জ কোচেরি, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও মিশনের প্রতিনিধিগণ, খ্রিষ্টান সম্প্রদায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ, ধর্মীয় নেতৃবৃন্দ এবং বিভিন্ন পেশার গণ্যমান্য ব্যক্তিরা সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শিল্পীরা সমবেত কণ্ঠে ক্রিসমাস ক্যারোল পরিবেশন করেন। পরে রাষ্ট্রপতি খ্রিষ্টান সম্প্রদায়ের সদস্যদের নিয়ে একটি ক্রিসমাস কেক কাটেন এবং তাদের সঙ্গে ছবি তোলেন।